.ঢাকা, শনিবার   ২৩ মার্চ ২০১৯,   চৈত্র ৮ ১৪২৫,   ১৬ রজব ১৪৪০

সপ্তাহ ঘুরে বলিউডে সেরা পাঁচ ছবি

নাজমুল আহসান

 প্রকাশিত: ১৭:২২ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৭:২২ ১১ জানুয়ারি ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বলিউড যেমন বিগ বাজেটের সিনেমা হয় তেমনই কম বাজেটের ছবিও বক্স অফিসে হিট করে। অনেক সময় অল্প বাজেটের সিনেমা বিগ বাজেটের ছবিকেও হার মানায় গল্পের মুন্সিয়ানায়। বলিউডের ছবির প্রতি শুধু ভারতীয়রাই নয় আশেপাশের দেশসহ বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে রয়েছে বলি সিনেমার দর্শক।

ভারত ও অন্যান্য দেশের পেক্ষাগৃহের হিসেব কষে সপ্তাহের সেরা ছবির তালিকা করা হয়। এ সপ্তাহে সব হিসেব-নিকেশ শেষে বক্স অফিসে বলিউডে সেরা পাঁচ ছবির তালিকায় উঠে এসেছে- সিম্বা, জিরো, কেদারনাথ, থাকস অব হিন্দুস্তান ও ২.০ । 

সিম্বা

এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা রণবীর সিং ও সারা আলি খান। এই ছবিটি এরই মধ্যে প্রবেশ করেছে ২০০ কোটির ক্লাবে। মুক্তির প্রথম দিন থেকে বক্স অফিসে ঝড় তোলা রোহিত শেঠি পরিচালিত সিনেমাটি মুক্তির ১২তম দিনে আয় করেছে ২০২ কোটি ৮৩ লাখ রুপি। ‘সিম্বা’তে একজন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর। সারা আলী খান অভিনয় করেছেন তার প্রেমিকার চরিত্রে। অতিথি চরিত্রে অজয় দেবগনের উপস্থিতি সবাইকে চমক দিয়েছে। এই সপ্তাহে সবার শীর্ষে উঠে এসেছে এ ছবিটি। 

জিরো

হিমাংশু শর্মা রচিত এবং আনন্দ এল. রায় পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন বলিউডের কিং খান শাহরুখ খান। এতে শাররুখ অভিনয় করেছেন বামনের চরিত্রে। যে কিনা সুপারস্টার ক্যাটরিনা কাইফের প্রেমে পড়ে। অপরদিকে আনুশকা শর্মা একজন মানসিক প্রতিবন্ধীর চরিত্রে অভিনয় করেছেন। গেলো সপ্তাহ ঘুরে এই ছবিটি উঠে এসেছে তালিকার দ্বিতীয় অবস্থানে। ছবিটি ২০১৮ সালের ২১শে ডিসেম্বর পেক্ষাগৃহে মুক্তি পায়।

কেদারনাথ 

সপ্তাহ শেষে বলিউডের শীর্ষ তিনে উঠে এসেছে সাইফ আলী খান ও অমৃতা সিং দম্পতির মেয়ে সারা আলী খান অভিনীত কেদারনাথ ছবিটি। অভিষেক কাপুর পরিচালিত কেদারনাথ সিনেমাটির প্রেক্ষাপট ২০১৩ সালে ভারতের কেদারনাথে হওয়া ভয়াবহ বন্যা। সিনেমার গল্পে মনসুর ধর্মীয় ও সামাজিক ভেদাভেদ ভুলে পিঠাওয়ের (কেদারনাথ মন্দিরে তীর্থ যাত্রীদের পিঠে বহন করে) কাজ করে। মুকু ও মনসুর পরস্পরের প্রেমে পড়ে। এতে মনসুর চরিত্রে সুশান্ত সিং রাজপুত ও মুকু চরিত্রে সারা আলী খান অভিনয় করেছেন।


থাকস অব হিন্দুস্তান

এ সপ্তাহে সেরা পাঁচের মধ্যে চতুর্থ স্থানে অবস্থান করছে আলোচিত ছবি থাকস অব হিন্দুস্থান। বিজয় কৃষ্ণ আচার্য পরিচালিত  'থাগস অব হিন্দুস্তান'-এ আমির খান ও অমিতাভ বচ্চন ছাড়াও ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ অভিনয় করেছেন। 


 ২.০

গেলো সপ্তাহের হিসেবে বলিউডের সেরা পাঁচের তালিকার সবশেষ অবস্থানে রয়েছে ২.০ ছবিটি।  এস. শংকর ও বি. জয়মোহনের রচনায় ছবিটি নির্মাণ করেছেন এস. শংকর। এটি ২০১০ সালের তামিল চলচ্চিত্র এন্থিরান এর সিকুয়াল। চলচ্চিত্রটিতে অক্ষয় কুমার ও অ্যামি জ্যাকসনের পাশাপাশি রজনীকান্তকে ড. ভাসীগরন ও চিট্টির ভূমিকায় দেখা গেছে।

ডেইলি বাংলাদেশ/ এনএ/জেডআর