Alexa সন্ধ্যা হয়ে নামলো ঝড়!

ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০,   মাঘ ৪ ১৪২৬,   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

সন্ধ্যা হয়ে নামলো ঝড়!

 প্রকাশিত: ০৯:৩৯ ২৯ এপ্রিল ২০১৮   আপডেট: ০৯:৪৭ ২৯ এপ্রিল ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

ভোর থেকেই ছিল মেঘলা আকাশ। সকাল হতেই অন্ধকার হয়ে এলো চারপাশ, যেন সন্ধ্যা পেরিয়ে রাত নেমে গেছে। সকাল ৮টায় ঘন কালো মেঘে ছেয়ে যায় রাজধানী ঢাকার আকাশ।

সোয়া ৮টার পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় দমকা হাওয়ার সঙ্গে শুরু হয় বজ্রবৃষ্টি ও ঝড়। কালো মেঘে ঢেকে থাকা আঁধার চিরে বিজলী চমকানোসহ বজ্রপাত রাজধানীজুড়ে।

মিরপুর, বারিধারা, বাড্ডাসহ কয়েকটি এলাকায় ঝড়ে রাস্তার পাশের সাইনবোর্ড, টং দোকান উল্টে যেতে দেখা যায়। উপড়ে পড়ে ছোট-বড় বিভিন্ন ধরনের গাছও। অন্ধকারে ঝড়ের মধ্য হেডলাইট জালিয়ে কয়েকটি যানবাহনও চলতে দেখা গেছে।

এমন বৃষ্টিতে সকালেই বিড়ম্বনায় পড়েছেন নগরবাসী। মিরপুর-১ নম্বরের লেবার মার্কেটেও ঝড়ের প্রভাব পড়েছে। শ্রমিকদের কাজ জুটছে না বৃষ্টির কারণে। তবে এখন পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া জায়নি।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক জানান, এসব ঝড়ের ক্ষেত্রে বাতাসের গতিবেগ ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার হয়ে থাকে। আগামী দু’তিন দিন এমন আবহাওয়া বিরাজ করতে পারে এবং বিচ্ছিন্নভাবে ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বজ্রপাতে প্রতিনিয়ত প্রাণহানির ঘটনা ঘটছে। ঝড় ও বজ্রপাতের সময় নিরাপদ স্থানে থাকারও পরামর্শ দিয়েছেন আবহাওয়াবিদ মল্লিক।

ডেইলি বাংলাদেশ/টিএএস