Alexa সন্দেহ হলেই পুলিশ সদস্যদের ডোপ টেস্ট: আইজিপি

ঢাকা, রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৩০ ১৪২৬,   ১৭ রবিউস সানি ১৪৪১

সন্দেহ হলেই পুলিশ সদস্যদের ডোপ টেস্ট: আইজিপি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৬ ১২ মার্চ ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, মাদকাসক্তে সন্দেহ হলেই পুলিশ সদস্যকে ডোপ টেস্টের আওতায় আনা হবে। 

মঙ্গলবার রাজশাহী পুলিশ লাইনে নারী ব্যারাক ভবনের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এই নির্দেশনা এরই মধ্যে পুলিশের বিভিন্ন ইউনিটে পাঠানো হয়েছে। যখনই কারো ওপর সন্দেহ হবে সঙ্গে সঙ্গে ডোপ টেস্ট করা হবে। ডোপ টেস্টের ক্ষেত্রে পুলিশ সদস্যের আচরণ, কথা-বার্তা ও গোয়েন্দা তথ্যকে গুরুত্ব দেয়া হবে।

আইজিপি বলেন, যখন চাকরিতে যোগদান করে প্রথমেই আমরা ডোপ টেস্ট করে নিচ্ছি। আমরা পুলিশই এটা সর্ব প্রথম শুরু করেছি।

তিনি বলেন, জনগণের সেবা সুনিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ বাহিনী সবসময় কাজ করে যাচ্ছে। তাই পুলিশ বাহিনীর অভ্যন্তরীণ সংস্কার শুরু হয়েছে। থানায় আইনি সেবা বা সহায়তা পেতে এসে কেউ যেন হয়রানির শিকার না হন সে বিষয়েও সজাগ থাকতে বলা হয়েছে।

এ সময় সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী বলেন, সময়ের সঙ্গে পাল্লা দিতে পুলিশের অভ্যন্তরীণ সেবাও বাড়ানো হয়েছে। যুগের সঙ্গে বিবেচনা করে যখন যে ইউনিট প্রয়োজন তা গঠন করা হচ্ছে। এছাড়া নিয়মের মধ্যে পড়লে বিভিন্ন ইউনিটের অন্য চাহিদাগুলোও পূরণ করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এম খুরশীদ হোসেন, অতিরিক্ত ডিআইজি মাসুদুর রহমান ভুঁইয়া, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার, উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, রাজশাহী জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শহিদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআরকে