Alexa সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত দেশ রেখে যেতে চাই: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৮ ১৪২৬,   ১৫ রবিউস সানি ১৪৪১

সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত দেশ রেখে যেতে চাই: স্বরাষ্ট্রমন্ত্রী

ময়মনসিংহ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৫ ১৪ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা আমাদের আগামীর নতুন প্রজন্মের জন্য সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদমুক্ত একটি দেশ রেখে যেতে চাই। রেখে যেতে চাই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা করে। দেশে মাদক, জঙ্গি, সন্ত্রাস নির্মূলে পুলিশবাহিনী দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বলেছিলেন, তোমরা ইংরেজের পুলিশ নও, তোমরা পাকিস্তানের পুলিশ নও, তোমরা স্বাধীন দেশের পুলিশ। তোমরা জনগণের পুলিশ। আমার আজ মনে হচ্ছে আমাদের পুলিশ জাতির পিতার সেই প্রত্যাশিত জায়গায় পৌঁছাতে পেড়েছে। কারণ পুলিশ সুপাররা সবার পছন্দের হয় না তবে ময়মনসিংহে এসে দেখলাম এখানকার এসপি কতটা জনপ্রিয়।

বৃহস্পতিবার বিকেলে জেলা পুলিশের আয়োজনে আন্তঃজেলা পুলিশ সুপার বাল্যবিবাহ, ইভটিজিং, সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী ও নিরাপদ সড়ক আন্দোলন বির্তক প্রতিযোগিতার উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

এর আগে জেলা পুলিশের নবনির্মিত ‘চেতনায় অম্লান ও অনলাইন সাধারণ ডায়েরি (জিডি)’ অ্যাপস উদ্বোধন করেন। পরে কমিউনিটি পুলিশিং র‌্যালি শেষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

মন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রোষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এর নেতৃত্বে দেশ আজ ডিজিটাল অগ্রযাত্রায় এগিয়ে চলছে। আজ ময়মনসিংহ জেলা পুলিশের অনলাইন জিডি উদ্বোধন করা হলো। আপনারা ঘরে বলেই অনলাইনে জিডি করতে পারবেন।

অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার সম্প্রতি পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি শাহ আবিদ হোসেন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, হাফেজ রুহুল আমিন মাদানী এমপি, অ্যাডভোকেট মোসলেম উদ্দিন এমপি, আনোয়ারুল আবেদীন খান তুহিন এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, জুয়েল আরেং এমপি, কাজিম উদ্দিন আহমেদ ধনু এমপি, মনিরা সুলতানা মনি এমপি, মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক, নাগরিক আন্দোলন সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান, দেশবরেণ্য লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল, বাকৃবি উপাচার্য প্রফেসর ড. লুৎফল হাসান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, দেশবরেণ্য যাদুশিল্পী জুয়েল আইচ, ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান, আনন্দমোহন কলেজ অধ্যক্ষ নারায়ন চন্দ্র ভৌমিক, জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম সভাপতি আমীর আহম্মদ চৌধুরী।

এর আগে সকাল থেকে নগরীর বিভিন্ন স্থান থেকে হাজারো জনগণ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের জনস্রোত মিলিত হয় পুলিশ লাইন্স মাঠে। মন্ত্রী আসাদুজ্জান খান কামালকে স্বাগত জানাতে জনতার ঢল নামে অনুষ্ঠানস্থলে।

ডেইলি বাংলাদেশ/এসআই