সন্তানের জন্মভূমি নিয়ে মধুর সমস্যায় শোয়েব-সানিয়া

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

সন্তানের জন্মভূমি নিয়ে মধুর সমস্যায় শোয়েব-সানিয়া

 প্রকাশিত: ২২:৫৮ ৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২২:৫৮ ৮ সেপ্টেম্বর ২০১৮

শোয়ের সানিয়া - ছবি: সংগৃহীত

শোয়ের সানিয়া - ছবি: সংগৃহীত

ভারত ও পাকিস্তানের মধ্যকার বিবাদ চর্চিত হয়ে আসছে বছরের পর বছর।এর মধ্যেও হাজারো আলোচনা, সমালোচনা পাশ কাটিয়ে পাকিস্তান ক্রিকেটার শোয়েবের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা।

২০১০ সালে দুজনে বিয়ে করেন। এরপর আট বছরের মাথায় শোয়েব-সানিয়ার ঘরে আসতে যাচ্ছে নতুন অতিথি।কিন্ত মধুর  সমস্যায় পড়েছেন শোয়েব-সানিয়া। কারণ তাদের আগত সন্তান কোন দেশের নাগরিক হবে এমন প্রশ্ন উঠেছে।

পাকিস্তানের এই তারকা ক্রিকেটার জানান, সন্তানকে পাকিস্তান-ভারত, কোনো দেশের নাগরিক বানাতে চান না তিনি। বরং তিনি চান,  তার সন্তান তৃতীয় কোনো দেশের নাগরিকত্ব গ্রহণ করুক।

শিগগিরই সন্তান জন্ম দেওয়ার অপেক্ষায় আছেন সানিয়া মির্জা। প্রয়োজনে দল থেকে ছুটি নিয়ে এই সময় স্ত্রীর পাশে থাকার কথা জানিয়ে শোয়েব বলেন,  সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে দল থেকে অনুমতি নিয়েছি। অক্টোবরে আমাদের প্রথম সন্তান পৃথিবীতে আসবে।

চলতি বছরের এপ্রিলে মা হওয়ার খবরটি দেন সানিয়া মির্জা। এর আগেই ভারতের এই টেনিস তারকা জানান, সন্তানের নাম ইতোমধ্যে ঠিক করে ফেলেছেন তারা।

এক সাক্ষাৎকারে তিনি জানান,  সন্তানের নামের শেষে মির্জা মালিক দুটোই থাকবে। বিয়ে করার আগেই  এই সিদ্ধান্তে একমত হয়েছেন তারা।

ডেইলি বাংলাদেশ, এমএইচ/সালি