সন্তানের কথা ভাবছেন কোহালি!

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

সন্তানের কথা ভাবছেন কোহালি!

 প্রকাশিত: ০৯:৫৭ ৩১ মে ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

বাইশ গজে তাকে বস মানে সবাই। আর ঘরের মাঠে? সেখানেও জমিয়ে সংসার করছেন। গত ডিসেম্বরেই বিয়ে সেরেছেন। তখন থেকে মিডিয়ার স্পটলাইট যেন আরো কড়া হয়েছে তার জন্য। তবে এত নাম-যশের মধ্যেও যেন অবিচল তিনি।

পাঠক এতক্ষণ যেই তিনি নিয়ে কথা বলছিলাম উনি আর কেউ নন বিরাট কোহলি। আর তার এর পিছনে রয়েছে স্ত্রী অনুশকা। অনুশকার জন্যই নাকি জীবনটাকেই অন্যভাবে দেখতে শুরু করেছেন বিরাট কোহালি।

অনুশকা শর্মার সঙ্গে তার সম্পর্ক শুরুর পর থেকে ভবিষ্যতে সন্তানদের কী করে মানুষ করবেন, বা কী করবেন না, তা নিয়েও অকপট কোহালি। সম্প্রতি ইএসপিএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে যথেষ্ট খোলামেলা কথা শোনাল ভারত অধিনায়ককে।

সন্তানদের আর পাঁচটা বাবার মতো বড় করতে চান না কোহলি। তাদের জন্যই নিজের গোটা সময়টা বরাদ্দ রাখতে চান। এ কথা তো অনেক মা-বাবাই বলেন। তবে একটা বিষয়ে কোহালি বোধহয় আর পাঁচজনের থেকে আলাদা।

তিনি বলেন, আমার একটা জীবন আছে। একটা পরিবার রয়েছে। ভবিষ্যতে সন্তানও হবে। আর তাদের সঙ্গেই পুরো সময়টাই কাটাতে চাই। এ নিয়ে আমার খুবই স্পষ্ট ধারণা রয়েছে। এটা একেবারে আমার মনের কথা।

একই সঙ্গে কোহালি বলেন, আমার কেরিয়ারের কোনও অংশই যাতে বাড়িতে না দেখা যায়, তা-ও দেখব। তার জন্য কী করবেন এমন প্রশ্নের জবাবে কোহালির বলেন, সন্তানদের বেড়ে ওঠার সময় বাড়িতে কোনো ট্রফি, কোনো অ্যাচিভমেন্টের ছাপ থাকুক, তা চাই না!

সন্তানদের কী ভাবে মানুষ করবেন, তা তো জানালেন। আর অনুশকা? তার প্রশংসায় পঞ্চমুখ কোহালি। বলেছেন, গত কয়েক বছরে আমি ওর কাছে অনেক কিছুই শিখেছি। আমার মধ্যে একটা স্থিরতা এসেছে। আর এটা বোঝানো খুব মুশকিল। তবে সে যে আশীর্বাদ হিসেবে আমার জীবনে এসেছে, তা বলতে পারি।

ডেইলি বাংলাদেশ/টিএএস