সচেতন, নিরাপদ ও ইতিবাচক থাকতে বললেন সাকিব

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

সচেতন, নিরাপদ ও ইতিবাচক থাকতে বললেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৮ ১৬ মার্চ ২০২০   আপডেট: ১৩:৩১ ১৬ মার্চ ২০২০

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সচেতন, নিরাপদ ও ইতিবাচক থাকতে বললেন সাকিব

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সচেতন, নিরাপদ ও ইতিবাচক থাকতে বললেন সাকিব

মারাত্মক আকারে মানব জীবনের উপর আঘাত এনেছে করোনাভাইরাস। চীনের হুবেই প্রদেশের উহান থেকে সংক্রমিত হয়ে প্রায় বিশ্বের ১৫৬টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এ ভাইরাস থেকে রক্ষা পেতে সচেতন, নিরাপদ ও ইতিবাচক থাকতে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান।

জুয়াড়ির দেয়া প্রস্তাব লুকানোর দায়ে বর্তমানে সবধরনের ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ সাকিব। তবে সামাজিক কাজে বরাবরই এগিয়ে তিনি।  বিভিন্ন সামাজিক কাজে প্রায় তাকে সক্রিয় দেখা যায়।  সামাজিক যোগাযোগ মাধ্যমেও চেষ্টা করেন পরামর্শ দিতে। 

এবার করোনার প্রাদুর্ভাব রুখতে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অফিসিয়াল ফেসবুক পেজে বেশ কিছু পরামর্শ দিয়েছেন সাকিব।

করোনাভাইরাস সম্পর্কে সাকিবের পরামর্শ

তিনি লিখেছেন, সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে আমাদের অবশ্যই প্রয়োজনীয় সুরক্ষা নিতে হবে। দৈনন্দিন সাস্থ্যসম্মত অভ্যাসের দ্বারা নিজের যত্ন নিন এবং আমাদের চারপাশে সবাইকে সচেতন করে তুলুন। নিরাপদ এবং ইতিবাচক থাকার চেষ্টা করুন এবং নিজে সচেতন থাকুন।

সারাবিশ্বে এখন পর্যন্ত এক লাখ ৬৭ হাজার পাঁচশ ৬৯ জন করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। ভাইরাস সংক্রমণে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় হাজার চারশ ৫৫ জনের।

ডেইলি বাংলাদেশ/আরএস