সচেতনতা বৃদ্ধির পাশাপাশি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী দিয়েছে র‍্যাব

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭,   ০৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

সচেতনতা বৃদ্ধির পাশাপাশি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী দিয়েছে র‍্যাব

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৭ ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০১:৫১ ৪ মে ২০২০

মানুষদের সচেতন করছে র‌্যাব। ছবি: ডেইলি বাংলাদেশ

মানুষদের সচেতন করছে র‌্যাব। ছবি: ডেইলি বাংলাদেশ

মহামারি করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে  বিভিন্ন দরিদ্র ও অসহায় পরিবারে খাদ্যসামগ্রী ও আনুসাঙ্গিক দ্রব্য পৌঁছে দিয়েছে র‌্যাব-৪।

রোববার র‌্যাব-৪ এর আওতাধীন রাজধানীর টেকনিক্যাল, গাবতলীসহ সাভারের বিভিন্ন এলাকায় নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দরিদ্রদের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়। 

এ প্রসঙ্গে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল ডেইলি বাংলাদেশকে বলেন, টেকনিক্যাল, গাবতলী, আমিনবাজার, হেমায়েতপুর ব্যাংক টাউন, সাভার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় গেট, নবীনগর বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় করোনা প্রতিরোধে জনসমাগম রোধে কাজ করছে র‌্যাব। পাশিপাশি দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। র‌্যাবের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এছাড়া র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক বলেন, চেক পোস্টের মাধ্যমে বাইরে বের হওয়া মানুষদের করোনাভাইরাসের ভয়াবহতা সম্পর্কে সচেতন করা হচ্ছে। রোগের বিস্তার রোধে গৃহে নিরাপদ অবস্থানের কথা বলা হচ্ছে। সেই সঙ্গে তাদের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও আনুসাঙ্গিক দ্রব্যের জন্য র‌্যাবের সহায়তা নিতে বলা হচ্ছে। 

তিনি বলেন, র‌্যাব-৪ এর আওতাধীন এলাকাগুলোতে রোবাস্ট পেট্রোলিংয়ের মাধ্যমে মাইকিং করে জনসচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। করোনাভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে আহবান জানানো হচ্ছে। পাশাপাশি রোগের ভয়াবহতা এবং লক্ষণ সম্পর্কে বিভিন্ন এলাকায় ব্যানার বা ফেস্টুন টানিয়ে প্রতিরোধ সম্পর্কে সচেতন করা হচ্ছে।
 

ডেইলি বাংলাদেশ/ইএ/জেডআর/