সচেতনতা বাড়াতে সড়কে গান গাইলেন এসপি

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

সচেতনতা বাড়াতে সড়কে গান গাইলেন এসপি

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:২৫ ৫ এপ্রিল ২০২০   আপডেট: ১৬:৫৯ ৫ এপ্রিল ২০২০

গান পরিবেশনের সময় (ছবি: ডেইলি বাংলাদেশ)

গান পরিবেশনের সময় (ছবি: ডেইলি বাংলাদেশ)

করোনাভাইরাসের সংক্রমণ রোধে মানুষকে সচেতন করতে মহাসড়কে গান গেয়েছেন গাজীপুরের এসপি শামসুন্নাহার ও পুলিশ সদস্যরা। এ সময় তাদের সঙ্গে তাল মিলিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শনিবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রি-মোড় এলাকায় মহাসড়কে এ গান পরিবেশন করা হয়। জেলা পুলিশ এর আয়োজন করে।

গানের কথাগুলো হলো- করোনাভাইরাস মোকাবিলায় করণীয় কী? তা জানেননি? শোনেন তবে আমরা কইতাছি, গাজীপুরবাসী আমরা পুলিশ, আমরা কইতাছি। বিদেশ গনে আইনে পুলা ছুঁইব না বাপ-মা। গাজীপুরবাসী আমরা পুলিশ আমরা কইতাছি। দেশে যারা আছেন, তাদের হলে সর্দি কাশি, কাপড়ে কি বাহুতে মুখ ঢেকে দেবেন হাঁচি। এমন কথাগুলো সাজিয়ে তা রেকর্ডিং করে তা পরিবেশন করা হয়।

উপজলার চন্দ্রায় করোনা সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ সময় সবাইকে সরকারের দেয়া নির্দেশনা মেনে চলার আহবান জানান তিনি।

মন্ত্রী বলেন, করোনাভাইরাসের আক্রমণে বিশ্বের বড় বড় দেশ অসহায় হয়ে পড়েছে। যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, চীন, অস্ট্রেলিয়া ও ইতালিতে আক্রান্তের তুলনায় আল্লাহর মেহেরবানিতে বাংলাদেশ অনেকটা ভালো রয়েছে। এই ভালো ধরে রাখতে হলে সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া নির্দেশনা সবাইকে পালন করতে হবে।

তিনি আরো বলেন, কোনো মানুষ যেন না খেয়ে না থাকে সেজন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই তাদের তালিকা আবারো করা হচ্ছে। যারা ত্রাণ পাননি, সবাই ইউপি সদস্যদের মাধ্যমে নাম লেখাবেন।

এর আগে এসপি শামসুন্নাহার পুলিশ সদস্যদের নিয়ে গান গেয়ে স্থানীয়দের করোনাভাইরাস সম্পর্কে সচেতন করেন। তার সঙ্গে অ্যাডিশনাল এসপি রাসেল শেখ, কালিয়াকৈর থানার ওসি আলমগীর হোসেন মজুমদারসহ অন্যান্য কর্মকর্তারা অংশ নেন।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/এমআর/