সচেতনতায় ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০,   আষাঢ় ২৫ ১৪২৭,   ১৭ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

সচেতনতায় ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৭ ১৩ আগস্ট ২০১৯   আপডেট: ১৮:১৩ ১৩ আগস্ট ২০১৯

জাহিদ মালেক। ফাইল ছবি

জাহিদ মালেক। ফাইল ছবি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের সাধারণ মানুষ ডেঙ্গু সম্পর্কে সচেতন হওয়ার ফলে ডেঙ্গু রোগীর সংখ্যা কমে এসেছে।

মঙ্গলবার সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। সে সময় ডেঙ্গু রোগীদের চিকিৎসা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত মোট ২৪ ঘণ্টার ডেঙ্গু পরিস্থিতির পরিসংখ্যান তুলে ধরেন। তিনি বলেন, এ সময়ে সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা এক হাজার ২০০ জন। এর আগের ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) ছিল দুই হাজার ৯৩ জন।

তিনি আরো বলেন বলেন, বর্তমানে সারা দেশে হাসপাতালগুলোতে ৭ হাজার ৫৪৭ জন ডেঙ্গু রোগী রয়েছেন। আগের দিন সোমবার এ সংখ্যা ছিল আট হাজার ছয়জন। এ পর্যন্ত ডেঙ্গুতে নিশ্চিত মৃত্যুর সংখ্যা ৪০ জন বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় স্বাস্থ্যখাতে কর্মরত ডাক্তার, নার্সসহ সবাই পরিবারের সঙ্গে ঈদের আনন্দ বাদ দিয়ে রোগীদের সেবা করায় স্বাস্থ্যখাতে সবার প্রশংসা করেন জাহিদ মালেক।

ডেইলি বাংলাদেশ/জেডআর