Alexa সচেতনতায় ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

সচেতনতায় ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৭ ১৩ আগস্ট ২০১৯   আপডেট: ১৮:১৩ ১৩ আগস্ট ২০১৯

জাহিদ মালেক। ফাইল ছবি

জাহিদ মালেক। ফাইল ছবি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের সাধারণ মানুষ ডেঙ্গু সম্পর্কে সচেতন হওয়ার ফলে ডেঙ্গু রোগীর সংখ্যা কমে এসেছে।

মঙ্গলবার সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। সে সময় ডেঙ্গু রোগীদের চিকিৎসা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত মোট ২৪ ঘণ্টার ডেঙ্গু পরিস্থিতির পরিসংখ্যান তুলে ধরেন। তিনি বলেন, এ সময়ে সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা এক হাজার ২০০ জন। এর আগের ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) ছিল দুই হাজার ৯৩ জন।

তিনি আরো বলেন বলেন, বর্তমানে সারা দেশে হাসপাতালগুলোতে ৭ হাজার ৫৪৭ জন ডেঙ্গু রোগী রয়েছেন। আগের দিন সোমবার এ সংখ্যা ছিল আট হাজার ছয়জন। এ পর্যন্ত ডেঙ্গুতে নিশ্চিত মৃত্যুর সংখ্যা ৪০ জন বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় স্বাস্থ্যখাতে কর্মরত ডাক্তার, নার্সসহ সবাই পরিবারের সঙ্গে ঈদের আনন্দ বাদ দিয়ে রোগীদের সেবা করায় স্বাস্থ্যখাতে সবার প্রশংসা করেন জাহিদ মালেক।

ডেইলি বাংলাদেশ/জেডআর


 

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩