Alexa সকালে করণীয় কিছু টিপস

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

সকালে করণীয় কিছু টিপস

 প্রকাশিত: ১৬:৩৬ ২২ ডিসেম্বর ২০১৭  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

সকালে তাড়াতাড়ি ঘুম থেকে উঠা, অনেকের কাছে যুদ্ধজয়ের মতই কঠিন কাজ। যাইহোক, সকালে করণীয় কিছু টিপস দেয়া হলো যা জীবনকে করে তুলবে খুব সহজ। এতে বদলে যাবে আপনার জীবনযাত্রা।

* সকালের নাস্তা: আমরা অনেকেই সকালের নাস্তা খেয়ে বের হয় না। সাজগোজ করার জন্য ঘণ্টা রয়েছে কিন্তু আমাদের সকালের নাস্তার জন্য ৫টি মিনিটও নেই। একটু কষ্ট হলেও সকালের নাস্তা করুন দেখবেন সারাদিনটি কেমন কর্ম সফল হয়ে উঠবে।

* আগের রাতে গুছিয়ে রাখুন: আপনার দরকারি কাগজ পত্র থেকে শুরু করে জামা, জুতা, খাবার সব আগের রাতেই ঠিক করে রাখুন তাহলে আর সকালে উঠে এগুলোর ঝামেলা করতে হবে না কারণ আমরা তো দরকারের সময় ই দরকারি জিনিস খুঁজে পাই না।

* খুব ভোরে উঠুন: খুব ভোরেই উঠে যাওয়ার চেষ্টা করুন কারন তখন আপনি কাজ গুলো গুছিয়ে নেয়ার জন্য অনেক সময় পাবেন। সময় স্বল্পতার জন্য আপনার তাড়াহুড়ো করতে হবে না।

* অ্যালার্ম ঘড়িটি দূরে রাখুন: আপনি নিশ্চয়ই ৬ টায় অ্যালার্ম দিয়ে ৯ টায় উঠেন। হুম ঠিক ধরেছি। আগের রাতে শোয়ার সময় আপনার অ্যালার্ম ঘড়িটি এমন দূরত্ব তে রাখুন যাতে আপনার উঠে অ্যালার্ম বন্ধ করতে হয়।

* নিজের জন্য ১০ মিনিট: জানি তো সারাদিনই দৌড়-ঝাঁপে কাটবে আপনার তাই বলছি যে নিজের জন্য ১০টা মিনিট রাখুন। যা ইচ্ছা তাই করুন।

* ৫ মিনিটের ব্যায়াম: আপনি ব্যায়াম করতে খুব বেশি ভালো হয়ত বাসেন না কিন্তু শরীর সুস্থ রাখতে ব্যায়ামের জুড়ি নেই তা তো জানেন। হ্যাঁ ৫ মিনিট খোলা হাতের ব্যায়ামগুলো করতে পারেন।

* হেঁটে আসুন: ৩০ মিনিট খোলা হাওয়ায় হেঁটে আসুন আপনার সঙ্গীর সাথে। দেখবেন কেমন চনমনে লাগছে আপনাকে।

* রান্নার সবকিছু ঠিক ঠাক: সকালে উঠেই ভাজির জন্য সবজি কাটতে ভাললাগে না আপনার। তাই সবজি আগে থেকেই কেটে ফ্রিজে রেখে দিন না। এমন অনেক কাজ ই আপনি আগে থেকেই করে রাখতে পারেন নিজেকে ঝামেলা মুক্ত করে রাখার জন্য।

* বাচ্চাদের জন্য: সকালে উঠে দেখা যায় বাচ্চাকে রেডি করতে করতেই আপনার নিজের রেডি হওয়ার আর সময় থাকে না তাই বলছি আপনার বাচ্চা যদি একটু বড় হয়ে থাকে নিজে নিজে রেডি হতে শেখান। দেখবেন আস্তে আস্তে আপনার উপর চাপ কমবে।

ডেইলি বাংলাদেশে/আরএজে

Best Electronics
Best Electronics