Alexa সংরক্ষিত মহিলা আসনে এমপি হতে চান সাবেক জজ রোকেয়া

ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০১৯,   কার্তিক ৭ ১৪২৬,   ২৩ সফর ১৪৪১

Akash

সংরক্ষিত মহিলা আসনে এমপি হতে চান সাবেক জজ রোকেয়া

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৪:৪৪ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৫:২৪ ১১ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সংরক্ষিত মহিলা আসনে এমপি হিসেবে পদ প্রত্যাশী সাবেক জেলা জজ রোকেয়া বেগম। এর আগে নানা পেশা থেকে মহিলা এমপি হলেও অবসরপ্রাপ্ত কোনো জজ এবারই প্রথম প্রার্থী হচ্ছেন। তিনি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক। ঢাকা ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও উত্তরা পশ্চিম থানা মহিলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছিলেন রোকেয়া। একাধারে তিনি একজন মুক্তিযোদ্ধা।

একাদশ সংসদ নির্বাচনের পর এবার সংরক্ষিত মহিলা আসনে এমপি নির্বাচনের হাওয়া বইছে। মহিলা আসনের প্রার্থীদের নির্বাচিত করবেন জনগণের সরাসরি ভোটে হওয়া এমপিরা। নির্বাচনী প্রক্রিয়া শুরু হলেও যাছাই-বাছাই করে ভোট হবে ফেব্রুয়ারির মাঝামাঝি। এরইমধ্যে অনেকেই আবেদনের প্রস্তুতিও নিচ্ছেন।

এ বিষয়ে সাবেক জেলা জজ রোকেয়া বেগম বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আওয়ামী লীগের সঙ্গে আছি আজীবন। এখন আমি সংরক্ষিত মহিলা আসনে এমপি হতে আবেদন করবো। দল যদি আমাকে যোগ্য মনে করে, তাহলে নির্বাচন করবো। না করলেও আমি দলের যেকোনো আদেশ-নির্দেশ মেনে চলবো।

তিনি বলেন, সংরক্ষিত আসনের জন্য নিজেকে প্রস্তুত করছি। আশা করি, দল আমাকে সুবিবেচনায় রাখবে। তাছাড়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিশ্চয় আমার কর্মকাণ্ডে অবগত আছেন। তিনি আমাকে মূল্যায়ন করবেন। জেলা জর্জ হিসেবে দায়িত্ব পালনের সময় বিএনপি জামায়াতের হাতে বহুবার নির্যাতিত হয়েছি।

পারিবারিক ভাবেই বঙ্গবন্ধুর আদর্শে পরিবারের সদস্য রোকেয়া বেগম। পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত। সেই দিক থেকে তার প্রত্যাশা, বঙ্গবন্ধুকন্যা আমার পারিবারিক, দলের প্রতি ভালোবাসা এবং বর্তমান ও অতীত জীবনের রাজনৈতিক কার্যক্রম বিবেচনা করে আমাকে সংরক্ষিত মহিলা আসনে এমপি হিসেবে নির্বাচন করার সুযোগ দেবেন। 

ডেইলি বাংলাদেশ/ইএ/এলকে