Alexa বিএনপি ষড়যন্ত্রের দল: কাদের

ঢাকা, সোমবার   ১৮ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৩ ১৪২৬,   ২০ রবিউল আউয়াল ১৪৪১

Akash

বিএনপি ষড়যন্ত্রের দল: কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৯ ২৫ অক্টোবর ২০১৯   আপডেট: ১৫:৪০ ২৫ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জনগণের ইচ্ছার বাইরে ক্ষমতায় থাকার কোনো ইচ্ছা আমাদের নেই। বিএনপি ষড়যন্ত্রের দল। তারা অন্য কিছু করতে না পারলেও ষড়যন্ত্র করতে পারে। সবকিছুর মধ্যেই তারা ষড়যন্ত্র করে।

শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের, বিএনপি নিজেদের নেত্রীর জন্য রাজপথে দেখার মতো একটা মিছিল করতে পারেনি। তারা ষড়যন্ত্রের ওপর ভিত্তি করে চলে। বিএনপি আমলে হাওয়া ভবনের নির্দেশে খুন লুটপাট, সন্ত্রাসী কর্মকাণ্ড হয়েছিলো। তারা অপকর্মের বিরুদ্ধে শাস্তি দিয়েছে এমন কোনো দৃষ্টান্ত নাই। আওয়ামী লীগ দুর্নীতির বিরুদ্ধে সাংগঠনিক ও আইনি ভাবে ব্যবস্থা নিচ্ছে।

শুদ্ধি অভিযান দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হচ্ছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, আমাদের শুদ্ধি অভিযান সারাদেশ ও আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হচ্ছে। শেখ হাসিনার সৎসাহস আছে বলেই এই অভিযান শুরু করেছে। যা অন্য কোনো সরকার করতে পারেনি।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন ও সিটি কর্পোরেশনের নির্বাচন সম্পর্কে বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন এগিয়ে আসছে। আর এ নির্বাচনের শিডিউল অনুযায়ী দলের সম্মেলন চূড়ান্ত করা হবে। সম্মেলন মানেই কিছু নতুন মুখ আসবে। কাউকে আমরা রিটায়ারমেন্ট দেই না, দায়িত্বে পরিবর্তন হয়। শক্তিশালী দল ছাড়া শক্তিশালী সরকার হয় না। দলকে শক্তিশালী করতে নিয়মিত সম্মেলন দরকার। আপনারা সম্মেলনের প্রস্তুতি নিন। আমরা তারিখ পরে জানাবো।

তিনি আরো বলেন, মেয়র প্রার্থী কারা হবে সে বিষয়ে দলের নেত্রী সিদ্ধান্ত দেবেন। তবে একক কাউন্সিলর প্রার্থী নিয়ে আপনারা আলাপ আলোচনা শুরু করুন, সিদ্ধান্ত নিন। পানি ছাড়া যেমন মাছ বাঁচতে পারে না, তেমনি জনগণ ছাড়াও আওয়ামী লীগ বাঁচতে পারবে না।

জনগণকে সঙ্গে রাখতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সীমাহীন উন্নয়ন হয়েছে কিন্তু দলীয় পরিচয়ে দুই একজনের জন্য আমাদের কাজ যেন ম্লান হয়ে না যায়। বসন্তের কোকিলদের বিষয়ে সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগ জোর করে ক্ষমতা রাখার পার্টি নয়।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, সভায় প্রধান বক্তা হিসেবে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

ডেইলি বাংলাদেশ/এস