Alexa ষাটে পা রাখলেন অজয় দাশগুপ্ত

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

ষাটে পা রাখলেন অজয় দাশগুপ্ত

সাহিত্য ডেস্ক

 প্রকাশিত: ১৪:৩৪ ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৪:৩৪ ১০ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আজ ১০ জানুয়ারি প্রবাসী সাংবাদিক ছড়াকার ও কলাম লেখক অজয় দাশগুপ্তের জন্মদিন।  এবছর ৬০-এ পা রাখলেন তিনি।

দীর্ঘ প্রবাস জীবনের পরও দেশের বিভিন্ন সংবাদপত্র ও অনলাইন গণমাধ্যমে নিয়মিত লিখে চলেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিভিন্ন সংবাদপত্র ও ওয়েব মিডিয়ায় নিয়মিত লেখেন। সমসাময়িক বিষয়ে তার যৌক্তিক ও মননধর্মী বিশ্লেষণে ইতোমধ্যেই তার নিজস্ব পাঠক ভূবন গড়ে উঠেছে। দীর্ঘকাল সিডনি প্রবাসী এই লেখক দেশের যে কোন সংকট সমস্যা বা আশা ভরসায় সব সময় চলমান। সামাজিক নেটওয়ার্কেও তার সরব পদচারণা। অজস্র কবিতা ও হৃদয়স্পর্শী ছড়ায় পাঠকের মন জয় করে চলেছেন নিয়মিত। অজয় দাশগুপ্ত আদর্শ ও আস্থার চরম সংকটকালে প্রবাসে থেকেও তার মেধা ও লেখনীতে সাম্প্রদায়িকতা চাটুকারিতা আর স্ববিরোধীদের ব্যাপারে সজাগ। তিনি ডেইলি বাংলাদেশ’র নিয়মিত লেখক।

 

ছড়া , প্রবন্ধ  ও কলাম আকারে প্রকাশিত  বইয়ের পাশাপাশি এবার রাইটার্স গিল্ড থেকে বাংলাদেশের রাজনৈতিক বাস্তবতা ও ভবিষ্যৎ প্রসঙ্গে প্রকাশনার কথা রয়েছে।

স্ত্রী ও হলিউড -অষ্ট্রেলিয়া খ্যাত  একমাত্র ছেলে অর্ককে নিয়ে সিডনিতে বসবাসরত অজয় দাশগুপ্তের প্রকাশিত গ্রন্থও আছে বেশ কয়েকটি।ষাটতম জন্মদিনটি পরিবার ও বন্ধুদের সাথে কাটাবেন লেখক। গুণী এই লেখকের জন্মদিনে ডেইলি বাংলাদেশ’র পক্ষ থেকে রইল অনেক অনেক শুভকামনা।

ডেইলি বাংলাদেশ/আরআর