শ্রেষ্ঠ হওয়ার দৌড়ে কোহলির মুখোমুখি সাকিব

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২১ ১৪২৭,   ১১ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

শ্রেষ্ঠ হওয়ার দৌড়ে কোহলির মুখোমুখি সাকিব

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৭ ৮ এপ্রিল ২০২০  

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

বিশ্বের শ্রেষ্ঠ টি-টোয়েন্টি খেলোয়াড় নির্ধারণের জন্য অনলাইনে ভোটের আয়োজন করেছে ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো। সেরার দৌড়ে ৩২ জনের লড়াইয়ে শুরু হয়েছে ভোট। সেখানে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে আছেন বর্তমানে ক্রিকেটের বাইরে থাকা সাকিব আল হাসান।  

বুধবার দুপুরে দর্শকদের জন্য ভোটিং পোল উন্মুক্ত করে দেয় ইএসপিএনক্রিকইনফো। প্রথম পর্বে ভারতের বিরাট কোহলির বিপক্ষে রাখা হয়েছে সাকিবকে। দু'জনের ভেতর যিনি বেশি ভোট পাবেন তিনিই উত্তীর্ণ হবেন পরের রাউন্ডে। নিজেদের ওয়েবসাইটে 'শ্রেষ্ঠ টি-টোয়েন্টি খেলোয়াড়: সাকিব না কোহলি?' লিখে দুজনের বিবরণ পোস্ট করেছে ইএসপিএনক্রিকইনফো। 

টি-টোয়েন্টি ক্যারিয়ারে এখন পর্যন্ত প্রায় ৪২ গড়ে ৮,৯০০ রান করেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ক্রিকেটের এই সংস্করণে ৫০০০ এর অধিক রান করা ক্রিকেটারদের মধ্যে একমাত্র খেলোয়াড় হিসেবে চল্লিশোর্ধ্ব ব্যাটিং গড়ের মালিক তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার গড় আরো ঈর্ষণীয় (পঞ্চাশোর্ধ)। এই ফরম্যাটে এখন পর্যন্ত ৫ বার শতকের দেখা পেয়েছেন সময়ের সেরা এই ব্যাটসম্যান। 

কোহলি ব্যাটসম্যান হলেও সাকিব মূলত অলরাউন্ডার। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এখন পর্যন্ত ২১ গড়ে ৪৯৭০ রান করেছেন তিনি। এছাড়া বল হাতে ২১ গড়ে নিয়েছেন ৩৫৪ উইকেট। মারকাটারি ঘরানার এই যুগে তার ৬.৮৯ ইকোনমি রেটটা নিঃসন্দেহে দারুণ। টি-টোয়েন্টির জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তিনবার টুর্নামেন্ট সেরার খেতাব জিতেছেন তিনি। এছাড়া বিশ্বজুড়েই দাপটের সঙ্গে বিভিন্ন ফ্র‍্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলে বেড়িয়েছেন এই অলরাউন্ডার। 

ক্রিকইনফোর পোলে ভোট দেয়ার শেষ সময় ১০ এপ্রিল দুপুর ১২.৩০ মিনিট (বাংলাদেশ সময়)। এরইমধ্যে সাকিবকে বিজয়ী করতে ভোটযুদ্ধে নেমেছেন ভক্ত-সমর্থকরা।

ডেইলি বাংলাদেশ/এম