Alexa শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের জয়

ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১২ ১৪২৬,   ০১ রজব ১৪৪১

Akash

এসএ গেমস ফুটবল

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৪ ৫ ডিসেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

এসএ গেমসে শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই হবে—সমীকরণ নিয়ে মাঠে নামে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। মাহবুবুর রহমান সুফিলের একমাত্র গোলে বাংলাদেশ জয় নিয়ে মাঠ ছাড়লেও থেকে কিছু আফসোস। 

আগের দুই ম্যাচে একটি হার একটি ড্র নিয়ে নিজেদের তৃতীয় ম্যাচে আজ শ্রীলঙ্কার মুখোমুখি হয় জামাল ভূঁইয়ারা। শ্রীলঙ্কাকে শুরু থেকেই চেপে ধরে বাংলাদেশ। ফল পেতেও খুব বেশি সময় নেয়নি টাইগাররা। ১১ মিনিটে জামাল ভুঁইয়ার ক্রস থেকে সুফিলকে পাস দেন সাদ। ফাঁকা বারপোস্টে বল জড়াতে কোনো ভুল করেননি সুফিল।

৩৬ মিনিটে জামাল ভুঁইয়ার পাস থেকে দারুণ সুযোগ পেয়েও ব্যর্থ গোল করতে ব্যর্থ হন বিশ্বনাথ ঘোষ। খেলার বাকি সময়ে একাধিকবার আক্রমণে গেলেও গোলের দেখা পায়নি লাল-সবুজের জার্সিধারীরা। সেই তুলনায় অনেকটা নিষ্প্রভ ছিলো লঙ্কান ফুটবলাররা। 

এর মধ্য দিয়ে এসএ গেমসের চলতি আসরে নিজেদের প্রথম জয় পেয়েছে জেমি ডের শিষ্যরা। তবে জয় পেলেও এখনো ঝুলে আছে বাংলাদেশের ভাগ্য। ৮ তারিখ নেপালের বিপক্ষে শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ফাইনালে উঠতে হলে নেপালকে বড় ব্যবধানে হারাতে হবে। তবে অন্ততপক্ষে জয় পেলেও অন্তত একটি পদক প্রায় নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের। 

তিন ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে তিনে বাংলাদেশ। ৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে ভুটান। আর নেপাল দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে নেপাল।

ডেইলি বাংলাদেশ/এম