শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশের যুবারা
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=131717 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭,   ২২ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশের যুবারা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৫৮ ১০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ২৩:০৩ ১০ সেপ্টেম্বর ২০১৯

যুব এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। মঙ্গলবার মাহমুদুল হাসানের সেঞ্চুরিতে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়েছে বাংলাদেশের যুবারা।

তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। তাতে সেমিফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ‘এ’ গ্রুপে দ্বিতীয় হওয়া আফগানিস্তানকে। ১২ সেপ্টেম্বর ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান।

শ্রীলঙ্কার টাইরোন ফার্নান্ডো স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ওপেনার মাহমুদুল হাসানের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৫৬ রানে ২ উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়া দলকে টেনে তোলে তৃতীয় উইকেটে মাহমুদুল হাসান ও তৌহিদ হৃদয়ের ১২১ রানের জুটি।

হৃদয় ৭৫ বলে ৫০ রান করে আউট হলেও মাহমুদুল দলকে এগিয়ে নিতে দায়িত্বশীল এক ইনিংস খেলেন। মিডল অর্ডারে শামীম হোসেন (২২), আকবর আলী (১৪) ও শাহাদত হোসেনের (১২) ছোট কিন্তু কার্যকরী ইনিংসগুলোর কল্যাণে ২৭৩ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। মাহমুদুল ১৪০ বলে ১২ চার ও ২ ছক্কায় খেলেন ১২৬ রানের ঝলমলে ইনিংস।

লঙ্কান বোলারদের মধ্যে দিলশান মাদুশঙ্কা ৫৪ রানে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন। এ ছাড়া আশিয়ান ড্যানিয়েল ৩৯ রানে নিয়েছেন ২ উইকেট।

২৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। রোহান সঞ্জয়া সর্বোচ্চ ৪২ রানের ইনিংস না খেললে আরও আগেই হার দেখতে হতো স্বাগতিকরা। তার ইনিংসে ভর করে শ্রীলঙ্কা ৪৭.৪ ওভারে ২৩১ রানে অলআউট হয়।

দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান আসে অধিনায়ক নিপুন ধনঞ্জয়ার ব্যাট থেকে। এছাড়া কামিল মিশারা ও অহন বিক্রমাসিংহে প্রত্যেকে খেলেন ৩৩ রানের ইনিংস।

বাংলাদেশের হয়ে রাকিবুল হাসান ৪৯ রানে পেয়েছেন ৩ উইকেট। এছাড়া শরিফুল ইসলাম ও আশরাফুল ইসলাম নিয়েছেন ২টি করে উইকেট।

ডেইলি বাংলাদেশ/আরএ