Alexa শ্রীলংকায় শেখ সেলিমের জামাতা আহত, নাতি নিখোঁজ

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

শ্রীলংকায় শেখ সেলিমের জামাতা আহত, নাতি নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৩ ২১ এপ্রিল ২০১৯   আপডেট: ২৩:৫৫ ২১ এপ্রিল ২০১৯

ব্রুনাইয়ে দ্য ইম্পায়ার হোটেল অ্যান্ড কান্ট্রি ক্লাবে প্রবাসীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য

ব্রুনাইয়ে দ্য ইম্পায়ার হোটেল অ্যান্ড কান্ট্রি ক্লাবে প্রবাসীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য

শ্রীলংকায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের জামাতা আহত হয়েছেন এবং নাতি নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রুনাইয়ে সফররত প্রধানমন্ত্রী রোববার দ্য ইম্পায়ার হোটেল অ্যান্ড কান্ট্রি ক্লাবের বলরুমে প্রবাসীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে এ তথ্য জানিয়ে সবার দোয়া চান।

রোববার শ্রীলংকার ইস্টার সানডের প্রার্থনার মধ্যে তিনটি গির্জা ও তিনটি হোটেলে বোমা হামলা হয়। এর মধ্যে হোটেল শাংরি-লার রেস্তোরাঁয় সকালের নাস্তার ভিড়ের সময়ে বোমা বিস্ফোরণ ঘটানো হয়।

প্রধানমন্ত্রী বলেন, শেখ সেলিমের মেয়ে, জামাই ও দুই বাচ্চা নিয়ে শ্রীলংকায় ছিল। সেখানে মেয়ের জামাই, প্রিন্স … ছেলে সাড়ে আট বছর.. ওরাও গিয়েছিল.. রেস্টুরেন্টে, সেখানে বোমা পড়েছে।

‘জামাই আহত হাসপাতালে, বাচ্চাটার এখনো কোনো খবর পাওয়া যাচ্ছে না যে, সে কোথায় আছে। আপানারা একটু দোয়া করেন, যেন ওকে পাই।’

আওয়ামী লীগ নেতা ও এমপি শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। সেলিমের মেয়ে শেখ সোনিয়া তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলংকায় গেছেন বেড়াতে। তারা উঠেছিলেন কলম্বোর পাঁচ তারকা হোটেল শাংরি-লায়।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম দুপুরে এক ব্রিফিংয়ে বলেছিলেন, বোমা হামলার ঘটনার পর থেকে এক শিশুসহ দুই বাংলাদেশির খোঁজ পাওয়া যাচ্ছে না। তবে তাদের নাম-পরিচয় তিনি সে সময় প্রকাশ করেননি।

রোববার স্থানীয় সময় সকাল পৌনে নয়টার দিকে দেশটিতে খ্রিস্টানদের ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে কোচকিকাদে, কাতুয়াপিটিয়া ও বাট্টিকালোয়া নামক স্থানের তিনটি গির্জায় বোমা বিস্ফোরণ ঘটে। প্রায় একই সময়ে দেশটির রাজধানীর অভিজাত তিনটি হোটেল সাংগ্রি লা, দ্য কিন্নামোন এবং কিংসবারিতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ হামলায় এ পর্যন্ত ২০৭ জন নিহতের খবর জানা গেছে। আহত হয়েছেন আরো অন্তত পাঁচ শতাধিক। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

ডেইলি বাংলাদেশ/এসআই

Best Electronics
Best Electronics