শ্রীলংকায় বোমা হামলায় নিহত বেড়ে ২৯০

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬,   ১৭ রমজান ১৪৪০

Best Electronics

শ্রীলংকায় বোমা হামলায় নিহত বেড়ে ২৯০

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৫২ ২২ এপ্রিল ২০১৯   আপডেট: ১৫:৫৩ ২২ এপ্রিল ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শ্রীলংকায় রোববার ইস্টার সানডের দিন তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় চালানো সিরিজ বোমা হামলায় নিহতদের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে।

শ্রীলংকা পুলিশের মুখপাত্র রুয়ান গুনাশেখরের বরাত দিয়ে সোমবার এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়, এ ঘটনায় আরও ৫০০ জন ব্যক্তি আহত হয়েছেন। এর আগে গতকাল রোববার রাতে সবশেষ ২০৭ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছিল শ্রীলংকার পুলিশ।

পুলিশের একটি সূত্র বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, কলম্বো ও এর আশপাশের দুটি এলাকা থেকে ২৪ ব্যক্তিকে আটক করা হয়েছে। তারা সবাই একই চরমপন্থী গ্রুপের সদস্য। এর আগে পুলিশ জানিয়েছিল, এ ঘটনায় তারা আটজনকে আটক করেছে।

এদিকে, এই বোমা হামলার ঘটনায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের ৮ বছর বয়সী নাতি জায়ান চৌধুরী নিহত হয়েছেন। এ ঘটনায় তার জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্স আহত হয়েছেন। আহত মশিউল হক চৌধুরী প্রিন্স কলম্বোর একটি হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। জাতির উদ্দেশে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, আমাদের জনগণের ওপর যে কাপুরুষোচিত হামলা চালানো হয়েছে, তার তীব্র নিন্দা জানাচ্ছি। এই দুঃখজনক সময়ে আমি শ্রীলংকার নাগরিকদের ঐক্যবদ্ধ ও শক্ত থাকার আহ্বান জানাচ্ছি। দয়া করে কেউ কোনো গুজব ছড়াবেন না। সরকার অবিলম্বে ব্যবস্থা নিচ্ছে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics