শ্রীপুর সাহিত্য পরিষদ পুরস্কার ঘোষণা

ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

শ্রীপুর সাহিত্য পরিষদ পুরস্কার ঘোষণা

সাহিত্য ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৮ ৬ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সৃজনধর্মী সাহিত্যকর্ম ও অন্যান্য ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য প্রতিবছরের মতো এবারও গাজীপুর জেলার শ্রীপুর সাহিত্য পরিষদ দেশের প্রথিতযশা ৬ গুণীকে পুরস্কৃত করছে।

‘শ্রীপুর সাহিত্য পরিষদ পুরস্কার-২০১৯’ ও সম্মাননা প্রাপ্তদের নাম এরইমধ্যে ঘোষণা করা হয়েছে। এ বছর কবিতায় পুবস্কার পেয়েছেন বীরেন মুখার্জী, শিশুসাহিত্যে স.ম. শামসুল আলম, গবেষণায় ড. রকিবুল হাসান, কথাসাহিত্যে মনি হায়দার এবং সংগীতে আতিকুর রহমান। এছাড়া মুক্তিযুদ্ধে অবদানের জন্য এ বছর জেড. আই. সুবেদকে সম্মাননা দেয়া হচ্ছে।  

শনিবার দুপুরে শ্রীপুর উপজেলা অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেবেন স্থানীয় এমপি মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। অনুষ্ঠানটি উদ্বোধন করবেন শ্রীপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আনিছুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি ও শিশুসাহিত্যিক খায়রুল আনাম সবুজ। অনুষ্ঠানটি সাহিত্য ও সংস্কৃতিপ্রেমীদের জন্য উন্মুক্ত। শ্রীপুর সাহিত্য পরিষদের সভাপতি রানা মাসুদ ও সাধারণ সম্পাদক মহসিন আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।  

ইতিপূর্বে শ্রীপুর সাহিত্য পরিষদ পুরস্কার পেয়েছেন, আবিদ আনোয়ার, আলী ইমাম, তপন বাগচী, ফারুক নওয়াজ, জাহাঙ্গীর আলম জাহান, জগলুল হায়দার, প্রশান্ত মৃধা, দীলতাজ রহমান, স্বকৃত নোমান, মাসুদ পথিক, পিয়াস মজিদ, তুষার কবির, দীলিপ সোম, আব্দুর রউফ, আশিক মুস্তাফা, পদার্থবিজ্ঞানী জাহিদ হাসান তাপস, অনিমা মুক্তি গমেজ, আতাউর রহমান, আমজাদ হোসেন, আবেদীন জনিসহ অর্ধশত কৃতিজন। এছাড়াও অনুষ্ঠানে অতিথি হিসেবে এসেছেন বরেণ্য গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, কবি মহাদেব সাহা, নির্মলেন্দু গুণ, কাজী রোজী, রেজাউদ্দিন স্টালিনসহ অনেকে।
 

ডেইলি বাংলাদেশ/আরআর