শ্রীনগরে রাস্তার কাজে প্রাইম কোড ছাড়া কার্পেটিং!

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১৩ ১৪২৬,   ২২ শাওয়াল ১৪৪০

শ্রীনগরে রাস্তার কাজে প্রাইম কোড ছাড়া কার্পেটিং!

শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি

 প্রকাশিত: ১৫:৫৯ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:১৮ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মুন্সিগঞ্জের শ্রীনগরে কোটি টাকার রাস্তার কাজে প্রাইম কোড ছাড়াই কার্পেটিংয়ের অভিযোগ উঠেছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার রাঢ়ীখাল ইউপি থেকে মাইজপাড়া বাজার পর্যন্ত ১৫৫ মিটার দৈর্ঘ্য ও ৩ মিটার প্রস্ত এ রাস্তাটির কার্পেটিংয়ের কাজ চলছে প্রাইম কোড ছাড়া। কার্পেটিংয়ের পূর্বে নিয়মানুযায়ী রাস্তায় প্রাইম কোড করার বিধান থাকলেও তা মানা হচ্ছে না।

ঠিকাদারী প্রতিষ্ঠান হিসেবে কাজটি পায় আদিব ট্রেডার্স। এ কাজের তদারকি কর্মকর্তা ছিলেন শ্রীনগর উপজেলার সহকারী প্রকৌশলী মো. মমিন। 
 
স্থানীয় ইউসুফ আলী বলেন, এ রাস্তা দিয়ে সব সময় আমাদের যাতায়াত। রাস্তার কাজটি ভাল হলে এলাকাবাসী বহুদিন এর সুফল ভোগ করবে। মুন্নি বেগম বলেন, রাস্তার কাজ খারাপ হলে সরকারি টাকা জলে যাবে দুর্ভোগ পোহাতে হবে জনগণের। 

ইউপি সদস্য আউয়াল ও ফারুক ঢালী বলেন, আমরা জন প্রতিনিধি ঠিকই কিন্তু অনিয়মের বিষয়ে ঠিকাদারের সঙ্গে কোনো কথাই বলা যায়না। 

আদিব ট্রেডার্সের সত্ত্বাধিকারী মো. হানিফ বেপারী বলেন, রাস্তার কাজ নিয়ম অনুযায়ীই করা হচ্ছে। যেভাবে কাজ ধরা আছে সেভাবেই করা হচ্ছে। 

তদারকি কর্মকর্তা সহকারী প্রোকৌশলী মো. মমিন বলেন, সবই ঠিক আছে তবে কার্পেটিংয়ের উপকরণ নিয়ে রাস্তায় ট্রলি চলাচল করায় প্রাইম কোড উঠে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদুল ইসলাম বলেন, কাজের অনিয়মের বিষয়ে উপজেলা প্রকৌশলী ও তদারকি দায়িত্বে থাকা সহকারী প্রকৌশলীর সঙ্গে কথা বলবো। কাজের অনিয়ম পেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ