শ্রমিক মৃত্যুর গুজবে মহাসড়ক অবরোধ 

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

শ্রমিক মৃত্যুর গুজবে মহাসড়ক অবরোধ 

সাভার (ঢাকা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৭ ১৯ মে ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকার ধামরাইয়ে শ্রমিকবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে একজনের মৃত্যুর গুজবে প্রায় দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। এ ঘটনায় ২০ জন শ্রমিক আহত হয়েছেন।

রোববার ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের বাধুলি এলাকায় রাইজিং গ্রুপের মাহমুদা অ্যাটার্চ লি. কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেন।

শ্রমিকরা জানান, কাজে যোগ দেয়ার জন্য কারখানার বাসে করে শ্রমিকরা অফিস যাচ্ছিলেন। পথে তাদের বাস ও ট্রাকের সংঘর্ষে ২০ জন শ্রমিক আহত হয়। পরে তাদের উদ্ধার করে কারখানায় নেয়ার পর আহত অবস্থায় ফেলে রাখে কর্তৃপক্ষ।

এ সময় শ্রমিকদের চাপে তাদের হাসপাতালে পাঠাতে বাধ্য হয় কারখানা কর্তৃপক্ষ। তবে অ্যাম্বুলেন্সে না নিয়ে তাদের বাসে করে হাসপাতালে পাঠানো হলে বিক্ষোভ করতে থাকে তারা। পরে এক শ্রমিক নিহতের গুজব ছড়ালে মহাসড়কে নেমে আসে বিক্ষুদ্ধ শ্রমিকরা। এ সময় প্রায় দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

শ্রমিকরা জানান, ‘তাদের কারখানায় অ্যাম্বুলেন্স নেই, ভালো ডাক্তার তো দূরের কথা একটি ভালো নার্সও নেই। এ সময় কারখানায় অ্যাম্বুলেন্স, ডাক্তার ও নার্সের দাবি জানান তারা। পরে তাদের দাবি পূরণের আশ্বাস দিলে দেড়ঘণ্টা পর রাস্তা থেকে সরে যান।’

ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেয়া হয়েছে। অল্প সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ