Alexa শ্রমিকলীগের সম্মেলন আজ

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

শ্রমিকলীগের সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৩৫ ৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০২:৩৬ ৯ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন জাতীয় শ্রমিকলীগের সম্মেলন শনিবার। ৭ বছর পর সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রথম অধিবেশন শুরু হবে সকাল ১০টায় ও দুপুর ৩টা থেকে দ্বিতীয় অধিবেশন শুরু হবে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে। সম্মেলনে সংগঠনের নেতাকর্মীসহ দেশি-বিদেশি অতিথিরা থাকবেন।

আওয়ামী লীগের শীর্ষ নেতারা জানান, তারুণ্য নির্ভর, ত্যাগী ও স্বচ্ছ নেতাদেরকেই শ্রমিকলীগের নেতৃত্বে আনা হবে। সে অনুযায়ী দলটির শীর্ষ পর্যায়ের অনেকেই বাদ পড়তে পারেন। আর ক্যাসিনোকাণ্ড, টেন্ডার ও চাঁদাবাজিতে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত নেতাদের বিদায় করা শুরু হয়েছে আগে থেকেই।

শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ডেইলি বাংলাদেশকে বলেন, আইএলও এর নিয়ম মেনে শ্রমিকলীগের কার্যক্রম পরিচালনা করা হয়। সে অনুযায়ী আমাদের কমিটি করা হয়েছে ৩৫ সদস্য বিশিষ্ট। এ সম্মেলনের মাধ্যমে ত্যাগী, স্বচ্ছ ও শ্রমিকবান্ধব নেতারাই আসবেন।

শ্রমিকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি হাবিবুর রহমান আকন্দ ডেইলি বাংলাদেশকে বলেন, সংগঠন পরিচালনার জন্য আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে যোগ্য মনে করবেন তাকেই দায়িত্ব দেবেন। শ্রমিকেরলীগে কোনো টেন্ডারবাজ, চাঁদাবাজ ও সন্ত্রাসীর জায়গা দেয়া হবে না।

১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠা লাভ করে জাতীয় শ্রমিকলীগ। ২০১২ সালের সর্বশেষ জাতীয় শ্রমিক লীগের সম্মেলন হয়। সেই সম্মেলনের মাধ্যমে সভাপতির দায়িত্ব পান নারায়ণগঞ্জের শ্রমিক নেতা শুক্কুর মাহমুদ ও সাধারণ সম্পাদক হন ব্যাংক ট্রেড ইউনিয়ন নেতা সিরাজুল ইসলাম। তাদের নেতৃত্বে করা হয় আরো ৪৫টি সাংগঠনিক জেলার কমিটি। 

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ/আরএ