শ্রমিকদের ঘরে ঘরে ত্রাণ দিলেন ইউএনও ফরিদা ইয়াসমিন

ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

শ্রমিকদের ঘরে ঘরে ত্রাণ দিলেন ইউএনও ফরিদা ইয়াসমিন

জামালপুর প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৩ ৩০ মার্চ ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাসের কারণে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকা হতদরিদ্র ও হোম কোয়ারেন্টানে থাকা ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে সরকারের ত্রাণ সহায়তা বিতরণ শুরু করেছেন জামালপুর সদর উপজেলার ইউএনও ফরিদা ইয়াছমিন। 

সকালে শহরের বিভিন্ন এলাকায় হোটেল ও প্রেস শ্রমিক এবং সদরের বিভিন্ন ইউপির নিম্নআয়ের মানুষরা কর্মহীন হয়ে পড়ায় তাদের বাড়িতে গিয়ে এ ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছেন তিনি।

ইউএনও ফরিদা ইয়াছমিন জানান, বর্তমান পরিস্থিতিতে নিম্নআয়ের মানুষের কথা বিবেচনায় নিয়ে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে দুস্থদের মাঝে সরকারের ত্রাণ সহায়তা বিতরণ কার্যক্রম শুরু করেছে জামালপুর জেলা প্রশাসন। 

জামালপুর সদর আসনের এমপি প্রকৌশলী মো. মোজাফফর হোসেন ও ডিসির নির্দেশে একটি প্যাকেটে ১০ কেজি চাল, এক কেজি ডাল, একটি সাবান ও মাস্ক দিয়ে বিতরণ করা হচ্ছে।

এরইমধ্যে সদরের জনপ্রতিনিধিদের হতদরিদ্রদের তালিকা তৈরির নির্দেশনা দেয়া হয়েছে। ওই তালিকা অনুযায়ী সেগুলো তারা বাড়ি বাড়ি গিয়ে পর্যায়ক্রমে সরকারের ত্রাণ সহায়তা পৌঁছে দেবেন।

ত্রাণ সহায়তা বিতরণকালে জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল ও মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াছমিন লিটা উপস্থিত ছিলেন।

অপরদিকে রোববার দিনব্যাপী সদর উজপেলার শরীফপুর, রাঙামাটিয়া, নান্দিনা, খড়খড়িয়া গ্রামের শতাধিক পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতারণ করেন। এ সময় উপজেলা প্রকল্প কর্মকর্তা আরিফুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তার লিটা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমকে