Alexa শৈত্যপ্রবাহ শুরু আজ থেকে

ঢাকা, শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৬ ১৪২৬,   ০৫ রজব ১৪৪১

Akash

শৈত্যপ্রবাহ শুরু আজ থেকে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪৬ ২০ জানুয়ারি ২০২০   আপডেট: ০১:০৫ ২১ জানুয়ারি ২০২০

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

মাঘ আসা মাত্রই শীত যেন হঠাৎ করে উধাও হয়ে গিয়েছে দেশ থেকেই! তবে একেবারে পালিয়ে যায়নি। আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার দেশের কয়েকটি স্থানে শুরু হতে পারে শৈত্যপ্রবাহ। এমনটা অব্যাহত থাকবে তিন দিন।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, আবারো তাপমাত্রা কমবে। কিন্তু খুব বেশি দিন স্থায়ী হবে না। এরপর কিছুটা বাড়লেও ফের কমতে পারে। মাঘজুড়ে এ অবস্থা থাকতে পারে।

তিনি বলেন, আজ রাজধানীসহ সারাদেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এছাড়া রংপুর, রাজশাহী ও সিলেট বিভাগের কিছু জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এই সময়ে ঢাকায় ছিল ১৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

রোববার দেশের সবচেয়ে কম তাপমাত্রা ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায় ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৪ ও সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এদিকে নওগাঁয় ৪ মিলিমিটার, রাজশাহীতে ২ ও বগুড়ায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এনকে/টিআরএইচ/আরএ