শেয়ারবাজারে ১১শ’ কোটি টাকার উপর লেনদেন   

ঢাকা, শুক্রবার   ০২ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৭ ১৪২৭,   ১৪ সফর ১৪৪২

শেয়ারবাজারে ১১শ’ কোটি টাকার উপর লেনদেন   

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৫ ১২ আগস্ট ২০২০   আপডেট: ১৮:৫০ ১২ আগস্ট ২০২০

গ্রাফিক্স: ডেইলি বাংলাদেশ

গ্রাফিক্স: ডেইলি বাংলাদেশ

দেশের উভয় শেয়ারবাজারে বুধবার সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে আগের দিনের চেয়ে বেশি লেনদেন হয়েছে। আজ ১১শ’ কোটি টাকার উপরে লেনদেন হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স উত্থানের সেঞ্চুরি হাকিয়েছে। 

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব সূচক বেড়েছে। তবে সিএসইতে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০০.৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৩৩.৩৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪.৪৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৭.৪২ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ২৬.৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৮৮.৩২, ১৫৮১.৪৬ এবং ৯২৬.৮৭ পয়েন্ট। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১১২০ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৭২ কোটি ৩০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিলো ১ হাজার ৪৮ কোটি ৮ লাখ টাকা।

ডিএসইতে বুধবার লেনদেনে অংশ নেয়া ৩৫৫টি  প্রতিষ্ঠানের মধ্যে ১৯৯টির দর বেড়েছে। দর কমেছে ১১৫টির এবং ৪১টি দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৭৫.৭৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ১৬৫.১৭ পয়েন্ট। সিএসইতে লেনদেন হওয়া ২৮৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৪টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দর। সিএসইতে ৩৫ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসএস/এমআরকে