শেষ হলো বাজেট অধিবেশন 
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=118738 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩১ ১৪২৭,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

শেষ হলো বাজেট অধিবেশন 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:২৪ ১২ জুলাই ২০১৯  

২১ কার্যদিবস চলার পর শেষ হলো সংসদের বাজেট ও চলতি সংসদের তৃতীয় অধিবেশন। গত বছরের ৩০ ডিসেম্বর নির্বাচনের পর গঠিত বর্তমান সংসদের এটি ছিলো তৃতীয় অধিবেশন। 

বৃহস্পতিবার রাতে অধিবেশনের সমাপ্তি সংক্রান্ত রাষ্ট্রপতির আদেশ পাঠ করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

এই বাজেট অধিবেশন শুরু হয় গত ১১ জুন। ওইদিন ১৩ জুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রস্তাব করেন। গত ৩০ জুলাই চলতি অর্থবছরের বাজেট পাস হয়।

অধিবেশনের সমাপ্তি বক্তব্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সরকারের বাজেটের উন্নয়নের যে সাফল্য এসেছে এরই পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে অব্যাহত রাজনৈতিক স্থিতিশীলতা। দেশে সংসদীয় গণতন্ত্রের অব্যাহত চর্চার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। 

তিনি বলেন, সংসদকে কটাক্ষ, কটূক্তি করা, অবমাননাকর বক্তব্য দেয়া প্রত্যাশিত নয়। এটা গণতন্ত্রের ভিতকে দুর্বল করে। অসাংবিধানিক শক্তিকে উৎসাহিত করে। সংসদকে অমর্যাদা করা দেশ জাতির জন্য কল্যাণ বয়ে আনে না। 

অধিবেশন সমাপ্তি সংক্রান্ত সংসদ সচিবালয়ের দেয়া তথ্য অনুযায়ী, এই অধিবেশনের ২১ কার্যদিবসে মোট ৭টি বিল পাস হয়। ৭১ বিধিতে পাওয়া ২৩৫টি নোটিশের মধ্যে ১২টি গ্রহণ করা হয়। 

প্রধানমন্ত্রীর উত্তর দেয়ার জন্য প্রশ্ন জমা পড়ে ৯৩টি; তিনি উত্তর দেন ৪১টি প্রশ্নের।

ডেইলি বাংলাদেশ/আরএ