.ঢাকা, বুধবার   ২০ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১৩ রজব ১৪৪০

শেষ কার্যদিবসেও সূচকের মিশ্রাবস্থা

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৭:৫০ ৯ আগস্ট ২০১৮   আপডেট: ১৭:৫০ ৯ আগস্ট ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। সেই সঙ্গে কমেছে লেনদেন। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭০৩ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার। যা আগের দিনের চেয়ে  ২০ কোটি  ৫১ লাখ টাকা কম। গতকাল ডিএসইতে ৭২৪ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। মোট লেনদেনে অংশ নেয়া ৩৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩ টির, কমেছে ১৭০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫ টি কোম্পানির শেয়ার দর।

প্রধান মূল্য সূচক-ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪০৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৪৫ পয়েন্টে। আর ডিএস ৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার  ৮৯৩ পয়েন্টে।

এদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৪০ কোটি ৬ লাখ টাকার শেয়ার। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৬২৬ পয়েন্টে। এ পুঁজিবাজারে লেনদেনে অংশ নেয়া ২৫০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩ টির, কমেছে ১১৪ টির। অপরিবর্তিত রয়েছে ২৩ টির শেয়ার দর।

ডেইলি বাংলাদেশ/এসএস/এমআরকে