Alexa শেষ উদযাপনে যে কারণে ছিলেন না রশিদ-মঈন 

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

শেষ উদযাপনে যে কারণে ছিলেন না রশিদ-মঈন 

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪১ ১৫ জুলাই ২০১৯   আপডেট: ১৭:৪৩ ১৫ জুলাই ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

দীর্ঘ প্রতিক্ষার পর বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। হয়েছে ক্রিকেটের নতুন রাজা। শুরুতে ফাইনাল ম্যাচ টাই, এরপর সুপার ওভারেও ম্যাচ টাই। দারুণ রোমাঞ্চকর ফাইনালে শেষ পর্যন্ত জয় হয় ইংলিশদেরই।

এমন জয় শেষে বাঁধভাঙ্গা আনন্দে মাতেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। চ্যাম্পিয়ন ট্রফি হাতে নেয়ার পর আবারও মাতে উচ্ছ্বাসে। তবে এসময় দলের সাথে না থেকে একটু দূরে চলে যান দুই ইংলিশ ক্রিকেটার আদিল রশিদ ও মঈন আলী।

১৯৭৫ বিশ্বকাপের প্রথম আসর থেকেই খেলছে ইংল্যান্ড। তিনবার ফাইনাল খেললেও অধরা ট্রফি জিততে পারেনি দলটি। সর্বশেষ ১৯৯২ সালের ফাইনালে পাকিস্তানের কাছে হেরেছিল ইংল্যান্ড।

২০১৫ বিশ্বকাপে ভরাডুবির পর নিজেদের নতুন করে সাজায় ইংলিশরা। এ বিশ্বকাপের শুরু থেকেই ব্যাট-বলে দারুণ পারফর্ম করে তারা। যোগ্য দল হিসেব উঠে যায় ফাইনালে। শেষ পর্যন্ত স্বপ্নের ট্রফি জয়ের পর বিশ্বকাপ হাতে উদযাপনের সময় রশিদ-মঈনের দলের কাছে না থাকার কারণ ধর্ম।

আদিল রশিদ ও মঈন আলী দুজনেই ইসলাম ধর্মাবলম্বী। চ্যাম্পিয়ন ট্রফি হাতে উদযাপনের সময় শ্যাম্পেইন ছড়িয়ে আনন্দ করছিল ইংলিশ ক্রিকেটাররা। যা ইসলাম ধর্মে নিষিদ্ধ। তাই তারা সরে যান।

বিশ্বকাপ জয় একজন ক্রিকেটারের আজন্ম লালিত স্বপ্ন। এমন স্বপ্নপূরণের মূহুর্তেও ধর্মের নীতি মেনে চলে অনুকরণীয় দৃষ্টান্তই স্থাপন করলেন দুই ক্রিকেটার।

ডেইলি বাংলাদেশ/এএল/আরএস

Best Electronics
Best Electronics