Alexa ‘শেখ রাসেল শিশুদের অনুপ্রেরণা’

ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৮ ১৪২৬,   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

Akash

‘শেখ রাসেল শিশুদের অনুপ্রেরণা’

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৫ ১৮ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেল দেশের প্রত্যেকটি শিশুর জন্য অনুপ্রেরণা। শিশুদের অনুপ্রেরণার প্রতীক হয়ে আছেন তিনি।

শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উপলক্ষে ফেনীতে আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণের সময় ডিসি মো. ওয়াহিদুজজামান এ কথা বলেন।

শুক্রবার দুপুরে শিশু একাডেমির আয়োজনে জেলা পরিষদের ড. সেলিম আল দীন মিলনায়তনে এর আয়োজন করা হয়।

ডিসি বলেন, শেখ রাসেলের মতো কোনো শিশুকে যেন নির্বিচারে হত্যার শিকার না হতে হয়। যারা শিশু, তারা নির্বিঘ্নে বেড়ে উঠবে। তাদের প্রতি কোনো বাধা-বিপত্তি, অত্যাচার ও অবিচার থাকবে না। শিশুরা যেন মুক্ত পরিবেশে বেড়ে উঠতে পারে, সেজন্য শেখ রাসেলের জন্মদিনে শিশুরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। তাদের সর্বোচ্চ সুবিধা দিয়ে পাঠদানের সুযোগ দিচ্ছে সরকার।

তিনি বলেন, শিশুদের মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষা, সহানুভূতি, ভালোবাসা, শ্রদ্ধাবোধ ও বিনয়ী হওয়ার শিক্ষা দিতে হবে।

তিনি আরো বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে পড়ত রাসেল। তার চেহারায় এক অমায়িক ভাব। খুনিরা কত জঘন্য হলে তাকে হত্যা করেছে। রাসেল রাজনীতি করতেন না, তিনি ছিলেন ছাত্র। যারা শিশু ও নারী হত্যা করে, তারা ঘৃণিত ব্যক্তি। এ সময় যারা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করেছে, তাদের দ্রুত বিচারের দাবিও জানান তিনি।

এডিসি (সার্বিক) সুমনী আক্তারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বিকম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়তি রানী কৈরী, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আবছার ভূঁইয়া, শিশু একাডেমির আবৃত্তি প্রশিক্ষক পৃথ্বিরাজ চক্রবর্তী।

ডেইলি বাংলাদেশ/এমআর