Alexa শেখ রাসেলের জন্মদিনে শিশুদের মাঝে ছাত্রলীগের বই বিতরণ

ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৮ ১৪২৬,   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

Akash

শেখ রাসেলের জন্মদিনে শিশুদের মাঝে ছাত্রলীগের বই বিতরণ

ঢাবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০০ ১৮ অক্টোবর ২০১৯   আপডেট: ২০:০৯ ১৮ অক্টোবর ২০১৯

ছবি- ডেইলি বাংলাদেশ

ছবি- ডেইলি বাংলাদেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ প্রাঙ্গণে এই কর্মসূচি পালন করা হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য শিক্ষার্থীদের হাতে ১৫০টি ‘আমাদের ছোট রাসেল সোনা’ বই বিতরণ করেন।

চারুকলা অনুষদের সভাপতি তন্ময় দেবনাথের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফাহিম ইসলাম লিমনের সঞ্চালনায় অনুষ্ঠানটির পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি শুরু হয়। এ সময় চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরী উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের সহ-সভাপতি ও অসমাপ্ত আত্মজীবনী বিতরণ কর্মসূচির উদ্যোক্তা মাজহারুল ইসলাম মিরাজ বলেন, বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ পাঠের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ন্যায্য অধিকার আদায় ও ন্যায়ের পক্ষে আপসহীন থাকার শক্তি ও প্রেরণা পাবে। একইসঙ্গে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে বইটি সহায়তা করবে। আমরা চাই বঙ্গবন্ধুর আদর্শ সবখানে ছড়িয়ে পড়ুক।

এর আগে, সকালে ছাত্রলীগের নেতাকর্মীরা বনানী কবরাস্থনে শহীদ শেখ রাসেলের সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে সকাল এগারটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে ৩০০টি ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ করেন।

১৯৬৪ সালের এই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট বঙ্গবন্ধুর সঙ্গে নিষ্ঠুরভাবে শিশু শেখ রাসেলকেও হত্যা করে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ