শেখ কামালের নামে মাঠে গড়াবে যুব ক্রিকেট লিগ

ঢাকা, সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৩ ১৪২৭,   ১০ সফর ১৪৪২

শেখ কামালের নামে মাঠে গড়াবে যুব ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৫২ ৬ আগস্ট ২০২০  

শেখ কামালের নামে মাঠে গড়াবে যুব ক্রিকেট লিগ

শেখ কামালের নামে মাঠে গড়াবে যুব ক্রিকেট লিগ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা ও ক্রীড়া সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামালকে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের রূপকার বলা হয়। গতকাল ছিল তার জন্মবার্ষিকী। তাই ক্রীড়াক্ষেত্রে তার অবদানের প্রতি শ্রদ্ধা জানাতে ব্যতিক্রম সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার নামে ইয়ুথ ক্রিকেট লিগের নতুন নামকরণ করা হয়েছে। যা মাঠে গড়াবে ‘শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ইয়ুথ ক্রিকেট লিগ’ নামে।

বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এক ভিডিও বার্তায় এ তথ্য জানান। 

নাজমুল হাসান পাপন বলেন, যার হাত ধরে বাংলাদেশের ক্রীড়াঙ্গন পেয়েছে। আধুনিকতার ছোঁয়া পেয়েছে ক্রীড়াঙ্গন। ক্রীড়াক্ষেত্রে আমাদের সকলের প্রিয় সেই কামাল ভাইয়ের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ এবং তার প্রতি শ্রদ্ধা নিবেদন করার উদ্দেশ্যে আমরা ঠিক করেছি এখন থেকে আমাদের যে ইয়ুথ ক্রিকেট লিগটা হতো সেটা তার নামে করা হবে।  শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ইয়ুথ ক্রিকেট লিগ নামে মাঠে গড়াবে টুর্নামেন্টটি। প্রতিবছর বিসিবি সারা বাংলাদেশে চারটি জোনে ভাগ করে এই টুর্নামেন্ট আয়োজন করবে। এখান থেকেই প্রতিভাবান ছেলেদের বাছাই করে অনূর্ধ্ব-১৯  দলের জন্য সিলেক্ট করা হবে। 

বিসিবি বস আরো বলেন, গত তিন-চার বছর ধরে আমরা কিন্তু সবচেয়ে বেশি মনোযোগ দিচ্ছি নতুন খেলোয়াড়দের দিকে। ক্রিকেটটা যেহেতু পপুলার হয়ে গেছে আগে তো সব জায়গায় খেলতে পারতো না। এখন যেহেতু সারা বাংলাদেশের সব জায়গায় ক্রিকেট খেলা হচ্ছে এবং আগ্রহ-উদ্দীপনা সকলেরই আছে।  সেজন্য আমরা নতুন নতুন ছেলে বাছাই করার চেষ্টা করছি। 

তিনি যুব বিশ্বকাপ জয়ের উদাহরণ টেনে বলেন, পাইপলাইনটাকে স্ট্রং করার ফলশ্রুতিতেই কিন্তু অনূর্ধ্ব-১৯ এ এতো বড় সাফল্য এনে দিয়েছে। তাই এটা আমরা এখন ধরে রাখতে চাচ্ছি। আমরা যাতে সামনেও আরো ভালো ভালো প্রতিভাবান খেলোয়াড় বের করতে পারি, সেজন্য ইয়ুথ ক্রিকেটের উপর সবচেয়ে বেশি জোর দিচ্ছি। আর এজন্যই এই নামকরণ। 

ডেইলি বাংলাদেশ/আরএস