Alexa শুরু হলো ছাত্রলীগের ওরিয়েন্টেশন কোর্সের ক্লাস 

ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১১ ১৪২৬,   ২৯ জমাদিউস সানি ১৪৪১

Akash

শুরু হলো ছাত্রলীগের ওরিয়েন্টেশন কোর্সের ক্লাস 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৫ ১৭ জানুয়ারি ২০২০   আপডেট: ২২:০৩ ১৭ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সব স্তরের নেতাকর্মীদের সাংগঠনিক দক্ষতা বাড়াতে শুরু হয়েছে ওরিয়েন্টেশন কোর্স।

শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে ওরিয়েন্টেশন কোর্সের প্রথম ক্লাস চালু করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

ওরিয়েন্টেশন কোর্সের প্রথমে ক্লাসে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান উপস্থিত থেকে আদর্শিক রাজনৈতিক দিক ও বঙ্গবন্ধুর আদর্শের রাজনৈতিক দিকগুলো অনুসরণ করার আহ্বান জানান। প্রথম দিনে প্রায় ৩শ’ জন ছাত্রলীগের নেতাকর্মী ক্লাসে অংশ নেয়। সবাইকে  একটি করে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও একটি খাতা, একটি কলম দেয়া হয়। 

জানা গেছে, ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে সংগঠনের আদর্শ, সাংগঠনিক দক্ষতা অর্জন, ছাত্র রাজনীতির চর্চা, ছাত্র রাজনীতির উদ্দেশ্য, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত রাজনৈতিক শিক্ষাদানের উদ্দেশ্যে ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করছে ছাত্রলীগ। আওয়ামী লীগের ছাত্র সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে সপ্তাহে দুই দিন ওরিয়েন্টেশন ক্লাসের আয়োজন করা হয়েছে। এই ওরিয়েন্টেশনে ক্লাসে নেবেন দেশবরেণ্য রাজনৈতিক ব্যক্তিত্ব, দেশবরেণ্য শিক্ষাবিদ ও বিশিষ্টজনেরা।

গত ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংক্ষিপ্তভাবে ১ জানুয়ারি থেকে ৩ দিনব্যাপী এই ওরিয়েন্টশন কোর্স চলু করা হয়েছে ছিল। 

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, নৈতিক মূল্যবোধ, দেশপ্রেম ও সাংগঠনিক দক্ষতা ও আদর্শ-উদ্দেশ্যসহ নানা ইতিবাচক দিকগুলো নিয়ে এ ওরিয়েন্টেশন কোর্স আনুষ্ঠানিক ভাবে চালু করা হয়েছে। এর উদ্দেশ্য হলো বঙ্গবন্ধুর আদর্শের রাজনৈতিক জীবন অনুসরণ করে নেতাকর্মীরা যেন আগামীর বিশ্বকে চ্যালেঞ্জ করার মতো নৈতিকভিত্তি গড়ে তুলতে পারে। এ ক্লাস একইসঙ্গে দেশপ্রেম ও সাংগঠনিক দক্ষতায় অনন্য উদাহরণ হয়ে উঠবে। প্রথমে কেন্দ্রীয়ভাবে এর আয়োজন করা হয়েছে। পরে ঢাকার আশপাশের বিশ্ববিদ্যালয় এবং জেলাগুলোর নেতাকর্মীরা অংশ নিতে পারবেন। পর্যায়ক্রমে সারাদেশে ওরিয়েন্টেশন কর্মসূচি চালু করার চিন্তা রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে