.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

শুরু হচ্ছে ‘গানের রাজা’র মূল পর্ব

বিনোদন ডেস্ক :: entertainment-desk

 প্রকাশিত: ১৮:১০ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৮:১০ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বাংলাদেশকে সৃজনশীল সংগীতাঙ্গন উপহার দেয়ার লক্ষ্যে শিশুদের মনন বিকাশে ‘গান এবং ফান’ স্লোগান নিয়ে শুরু হয়েছে রিয়েলিটি শো ‘গানের রাজা’। সোমবার থেকে টেলিভিশনের পর্দায় দেখা যাবে গানের উৎসব নির্ভর এ রিয়েলিটি শো’র মূল পর্ব। বিষয়টি ডেইলি বাংলাদেশকে নিশ্চিত করেছেন চ্যানেল কর্তৃপক্ষ।

৬-১৩ বছর বয়সী প্রতিযোগীদের অংশগ্রহণে এর মধ্যে শেষ হয়েছে সাত বিভাগের বাছাইপর্ব। সাত বিভাগ থেকে সেরা হয়েছে ৫০ জন। তাদের নিয়ে গত ১৮ ডিসেম্বর থেকে শুরু হয় মেগা অডিশনের শুটিং। মেগা অডিশন থেকে নানান পর্যায়ের চমৎকার গ্রুমিং এবং তালিমের প্রক্রিয়া শেষে ৪০টি পর্ব ধারণ এবং সম্প্রচারের পর গ্র্যান্ড ফিনালের মাধ্যমে বাংলাদেশের সংগীতাঙ্গন পাবে যোগ্য ‘গানের রাজা’।

এবারের প্রতিযোগিতার সবকিছুতেই থাকছে ভিন্নতা। যেমন- প্রতিযোগী শিশুরা পার্কে খেলবে, দোলনাতে চড়বে, খেলতে খেলতে গাইবে, বিচারকরা ওদের খেলতে খেলতে শেখাবে। আর ওরা মজা করে সমগ্র বাংলাদেশকে গান শোনাবে চ্যানেল আই-এর এ রিয়েলিটি শোর মাধ্যমে। শিশুদের সঙ্গে সার্বক্ষণিক কোমলমতি আচরণ ও দিকনির্দেশনার মাধ্যমে অনুষ্ঠানের প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন চ্যানেল সেরাকণ্ঠ খ্যাত ইমরান এবং কোনাল। তারা দু’জনেই কোনো প্রতিযোগিতায় এ প্রথম বিচারক হতে যাচ্ছেন।

এ প্রসঙ্গে ইমরান বলেন ‘গান হবে, ফান হবে। কোনো রকম চাপ ছাড়াই মজা করে কাজটি শেষ করতে চাই। আশা করব এ প্রতিযোগিতার মাধ্যমে যোগ্য শিশুশিল্পী বের করে আনতে সক্ষম হব। 

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে থাকা সম্পর্কে কোনাল বলেন, বাচ্চাদের মধ্যে থেকে যোগ্য শিশুশিল্পী বের করে আনব। সেখান থেকে আমি নতুন কিছু শিখতে পারব। আমি এর জন্য অপেক্ষা করছি। বাচ্চাদের সঙ্গী হয়ে থাকব, বন্ধুর মতো হয়ে থাকব। 

অনুষ্ঠানের উপস্থাপক চ্যানেল আই সুপারস্টার টয়া ও শিশুশিল্পী সাহীর। পরিচালনায় তাহের শিপন। অনুষ্ঠানটির প্রাথমিক বাছাইপর্ব প্রতি সোম ও শুক্রবার রাত ৭.৫০ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হচ্ছে। চ্যানেল আইতে সম্প্রচারের পর প্রতিটি পর্ব চ্যানেল আইয়ের ভেরিফাইড ইউটিউভ চ্যানেল, চ্যানেল আই টিভিতে আপলোড করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এমএস/এসআই

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ