Alexa শুভ জন্মদিন উল্টো বেশের বীর

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

শুভ জন্মদিন উল্টো বেশের বীর

রনি রেজা

 প্রকাশিত: ১৪:০১ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:১২ ২০ ডিসেম্বর ২০১৮

সাখাওয়াৎ লিটন

সাখাওয়াৎ লিটন

আমার একটি আজিব রোগ আছে। রোগটি ভালবাসা কেন্দ্রীক। সব সময় উল্টো শ্রোতে ভাসতে ভালবাসি। ভালবাসি নিন্দের প্রশংসা করতে, মন্দের ভালো খুঁজতে। স্বভাবতই ভালোর কালোও চোখ এড়ায় না। আবার গভীর অন্ধকার হাতড়েও বের করতে পারি অপার সৌন্দর্য।

লেখার সঙ্গে যুক্ত ছবিটি দেখে হয়তো অনেকে খেই হারিয়ে ফেলছেন। চকচকে হাস্যজ্জোল হলিউড তারকা টাইপের একজনের ছবি দিয়ে কেন নিজের সম্পর্কে বকে যাচ্ছি? তাদের জন্য কারণ স্পষ্ট করছি। ছবির মানুষটিও অনেকটা আমারই মতো।উল্টো পথের পথিক। মুখ ফসকে বলে ফেলেন অপ্রিয় সত্য যখন-তখন। তেল চিটচিটে এ যুগে যার ফল কখনোই ভালো হবার নয়। এসব জেনেও যিনি নৈতিকতার জায়গায় শক্তভাবে দাঁড়িয়ে আছেন তাকে ভালো না বাসাটাও অন্যায়। এটাকে আমি গুণ হিসেবেই দেখি। আর মানুষের গুণ প্রকাশ না করলে অযত্নে হারিয়ে যাওয়ার শঙ্কা থাকে। সে শঙ্কা থেকেই এই প্রকাশ। হয়তো ভালবাসি বলেই। জানিয়ে দিলাম নির্দ্বিধায়। যদিও আগে কখনো বলা হয়নি। তাই বলে অতটা প্রচারবিমুখও আমি নই। জানাতে যেহেতু হবেই তাই বেছে নিলাম শুভ দিনটিকে। আজ তার জন্মদিন।

১৯৭৯ সালের এইদিনে মৌলভীবাজার শহরে জন্মগ্রহণ করেন সাংবাদিক, লেখক, পরিচালক ও অভিনয়শিল্পী সাখাওয়াৎ লিটন। বাবা মোহাম্মাদ মফিজ ও মা আম্বিয়া খাতুনের ৮ সন্তানের মধ্যে সবার ছোট সাখাওয়াৎ লিটন। শিল্পমনা এ মানুষটি পেশা হিসেবে ১৯৯৮ সালে বেছে নেন সাংবাদিকতাকে। প্রথমে চ্যানেল এস, এরপর একুশে টেলিভিশন, জার্মানভিত্তিক টেলিভিশন ডিডব্লিউ, বাংলাটিভি ও এবিটিভি হয়ে বর্তমানে ডেইলি বাংলাদেশ’র ভিডিও ইনচার্জ হিসেবে কর্মরত রয়েছেন। পাশাপাশি নাটক নির্দেশনা, অভিনয়, ফিচার লেখা এবং আরটিভিতে যুক্ত রয়েছেন অতিথি রিপোর্টার হিসেবে।

তার প্রিয় রঙ সাদা, প্রিয় ফুল রজনীগন্ধা, হাসনাহেনা আর বেলি, পছন্দের খারাব ডিমভাজির সঙ্গে ঘিয়ে মাখা আলুভর্তা আর ভাত, শখ ক্রিকেট খেলা, অবসরে ঘুরতে ও নিজেকে সময় দিতেই পছন্দ করেন তিনি।

জন্মদিন উপলক্ষ্যে সাখাওয়াৎ লিটন বলেন, আমার কাছে সব দিনই সমান। বিশেষ বলে কিছু নেই। তবে এ দিনটিকে কাছের মানুষগুলো স্পেশাল করে ফেলেন। নানাভাবে শুভেচ্ছা জানিয়ে আমার ভালবাসার ঋণ বাড়িয়ে দেয়। এজন্য দিনটিকে বিশেষ না মেনেও পারি না। জন্মদিন উপলক্ষে কাছের মানুষদের খাওয়ানোর ইচ্ছে আছে।

গুণী এ মানুষটির জন্মদিনে ডেইলি বাংলাদেশের পক্ষ থেকে রইল অনেক অনেক শুভকামনা। ভালো থাকুন উল্টো বেশে, সঠিক পথে, সঠিক গতিতে।

ডেইলি বাংলাদেশ/আরআর