শুভশ্রীর ‘ভুল’ ইংরেজি বলা ভিডিও ভাইরাল

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

শুভশ্রীর ‘ভুল’ ইংরেজি বলা ভিডিও ভাইরাল

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৪ ১৩ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজ চক্রবর্তী ও শুভশ্রী গাঙ্গুলি দম্পতি যে দুবাই সফরে বেশ খোশ মেজাজে কাটিয়েছেন তা সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই বোঝা যায়। সেখানে তারা তাদের কাটানো কিছু মুহূর্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন। ভক্তকূলের সঙ্গে ভাগাভাগিও করে নিয়েছেন আনন্দঘন কিছু মুহূর্ত। তবে এসব নতুন খবর নয়। নতুন খবর হলো- ওই সফরে তারা স্কাই ডাইভিং এ যাওয়ার আগে একটি ভিডিও প্রকাশ করেন। যাতে ভুল ইংরেজি বলতে শোনা যায় শুভশ্রীর। আর সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়। এরপর আর কী? এখন সমালোচনা শুনতে হচ্ছে তাকে।

‘ইংরেজি বলতে পারেন না যখন বলতে যান কেন?’-এমন প্রশ্নের সম্মুখীন হলেন টালিগঞ্জের সুপারহিট নায়িকা। এই নিয়েই যথেষ্ট ট্রল হলেন সামাজিক যোগযোগের মাধ্যমেও। 

স্কাই ডাইভ করার আগে ওই ভিডিওতে নিজের প্রথম অভিজ্ঞতা শেয়ার করেছিলেন। তার কাছে এই অভিজ্ঞতাটি কতটা স্পেশ্যাল সেটাই তিনি ইংরেজিতে বলেছিলেন। যার পর থেকেই রীতিমত ঝড় উঠেছে তার ইনস্টাগ্রাম প্রোফাইলে।

একটি লাইনে তাকে বলতে শোনা গিয়েছে, ‘আই উইল গোয়িং টু লিভ মাই ড্রিম।’ সঙ্গে সঙ্গে তার ভুল ধরে মন্তব্য করতে শুরু করল নেটিজেনরা। ভুল ধরিয়ে তারা কমেন্ট করেছে, ‘আই উইল গোয়িং টু’ হয় না ‘আই অ্যাম গোইং টু’ হয়। এ ভুলের ওপর ভিত্তি করে একের পর এক সমালোচকদের আগমন হতে থাকে শুভশ্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।

তারা এও লিখেছেন, ইংরেজি না বলতে পারাটা লজ্জার বিষয় নয়, কিন্তু বাংলা জেনেও ভুল ইংরেজি বলাটা লজ্জার। ইংরেজি জানেন না তো বলবেন না, বাংলায় বলুন। তবে ভুল ভাষার প্রয়োগ করার কোনো প্রয়োজন নেই। 

কারো মতে, ‘ইংরেজি না জানায় কেউ ছোট বা বড় হয়ে যায় না। নিজের মাতৃভাষায় কথা বললে অবশ্যই গর্বের বিষয়। এখানে ভুলের কিছু নেই। সেটাই করুন যেটা আপনার দ্বারা সম্ভব। ইংরেজি ও বাংলা এতে কখনই কারো মাহাত্ম্যের পরিচয় পাওয়া যায় না।’


 
স্কাই ডাইভিংয়ের ভিডিওটি পোস্ট করে তিনি আশা করেছিলেন বেশ ইতিবাচক সাড়া পাবেন। তবে অসংখ্য সমালোচকরা যে ধেয়ে আসবে তা তিনি স্বপ্নেও ভাবেননি। যদিও এই নিয়ে শুভশ্রী কোনো মন্তব্য করেননি। তবে শুভশ্রীর সমর্থনে এগিয়ে এসেছেন তার কয়েকজন ভক্ত। তাদের মতে, ‘ইংরেজি ভুল হতেই পারে। তাই বলে কারো সমালোচনা করা উচিত নয়। তিনি নিজের অভিজ্ঞতা শেয়ার করতে গিয়েছিলেন। তাতে ভুল হতেই পারে। তাই বলে সবাই যে অভিনেত্রীর ওপর এভাবে ঝাঁপিয়ে পড়বে এটা একেবারেই গ্রহণযোগ্য নয়।’

ডেইলি বাংলাদেশ/এসআই

Best Electronics

শিরোনাম

শিরোনামজঙ্গিবাদ থেকে মুক্ত রেখে দেশের অর্থনৈতিক উন্নয়ন চায় সরকার: প্রধানমন্ত্রী শিরোনামপরিবেশ আইন-লঙ্ঘন: উত্তরাঞ্চলের ১৯ ইটভাটার মালিকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের শিরোনামকেমিক্যাল ব্যবহার বন্ধে সারা দেশের ফলের বাজারে যৌথ কমিটির তদারকির নির্দেশ হাইকোর্টের শিরোনামরূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের আবাসিক প্রকল্পে দুর্নীতির ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি আজ শিরোনামবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু শিরোনামসংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা শিরোনামরাঙামাটিতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা শিরোনামচট্টগ্রামে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত শিরোনামরাজধানীতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত শিরোনামআজ ইফতার: সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে