শুধু ঘর-সংসার সামলানোই মহিলাদের কাজ নয়: কাজল

ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

শুধু ঘর-সংসার সামলানোই মহিলাদের কাজ নয়: কাজল

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫৮ ১৫ মার্চ ২০২০  

কাজল

কাজল

ঘর-সংসার সামলানো শুধু মহিলাদের দায়িত্ব নয়। আবার মহিলারাই শুধু বাড়িতে রোজগার করে আনবে তেমনটাও নয়। ভারতীয় গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে সম্প্রতি এমনই মন্তব্য করেন বলিউড অভিনেত্রী কাজল। 

মহিলাদের ক্ষমতায়ন প্রসঙ্গ নিয়ে অভিনেত্রী বলেন, ক্ষমতায়ন বিষয়টা নিজের মধ্যে থেকেই আসে। আপনি কোনো পুরুষের কাছে নিজের ক্ষমতায়নের আর্জি করতে পারেন না। আপনাকে নিজেকেই এটা অর্জন করতে হবে। পরিবারে তাদের কোনো ভূমিকা নেই এই ভাবনাটা ভাবা মহিলেদেরই বন্ধ করতে হবে। আমরা এই সমাজে পরজীবি সদস্য নই। মহিলাদের দায়িত্ব শুধু ঘর-সংসার সামলানো নয়। আবার মহিলারাই শুধু রোজগার করবেন, তেমনটাও নয়।

কাজল আরো বলেন, এই নারী-পুরুষের পার্থক্য না করার শিক্ষাটা আমাদের সন্তানদের থেকেই শুরু করা উচিত। যেমন প্রথমে আমি আমার ছেলেকে শেখাবো যে তার মাকেও কাজের জন্য বাইরে যেতে হয়। যাতে পরবর্তীকালে ও যখন বড় হবে, তখন ওর স্ত্রীকেও ওই একইভাবে দেখতে ওর কোনো সমস্যা হবে না। ও যেন ছোট থেকেই বুঝতে শেখে যে এটাই স্বাভাবিক। আর তাতে ওর মনের মধ্যে কোনো বাধা-নিষেধ তৈরি হবে না।''

প্রসঙ্গত, সম্প্রতি ইউটিউবে মুক্তি পেয়েছে প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় ‘কাজল’ অভিনীত শর্ট ফিল্ম দেবী। যে শর্টফিল্মের মূল বিষয়বস্তুতেই রয়েছে নারী। ইতোমধ্যেই ১ কোটিরও বেশি মানুষ দেখে ফেলেছেন এই শর্ট ফিল্ম।

ডেইলি বাংলাদেশ/টিএএস