Alexa শুক্রবার মুক্তি দুই সিনেমা

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

শুক্রবার মুক্তি দুই সিনেমা

বিনোদন প্রতিবেদক

 প্রকাশিত: ১৫:০১ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৫:০১ ২০ ডিসেম্বর ২০১৮

‘অর্পিতা’ ও ‘স্বপ্নের ঘর’ সিনেমার পোস্টার

‘অর্পিতা’ ও ‘স্বপ্নের ঘর’ সিনেমার পোস্টার

বছরের শেষ দিকে এসে আগামীকাল মুক্তি পাচ্ছে নতুন দুটি সিনেমা। এ দুটি সিনেমা হচ্ছে- শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘অর্পিতা’ ও তানিম রহমান অংশু পরিচালিত ‘স্বপ্নের ঘর’।  ধারণা করা হচ্ছে এ দুটি সিনেমাই হবে এ বছরের সবশেষ মুক্তি প্রাপ্ত সিনেমা। কারণ আসছে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আগামী শুক্রবার (২৮ ডিসেম্বর) কোন সিনেমা মুক্তি নাও পেতে পারে। 

ইমপ্রেস টেলিফিল্মস প্রযোজিত ও শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘অর্পিতা’ ছবিটির এর আগে ট্রেলার প্রকাশিত হয়েছে। এ সিনেমার গল্প এগিয়ে যায় মূলত অর্পিতা ও পূজা নামের দুটি চরিত্রকে কেন্দ্র করে। ঢাকার একটি নিম্ন-মধ্যবিত্ত পরিবারের গল্পকে কেন্দ্র করে এ ছবির কাহিনী সাজানো হয়েছে। ছবির মূল চরিত্র ‘অর্পিতা’র ভূমিকায় অভিনয় করেছেন গোলাম ফরিদা ছন্দা। পূজা চরিত্রে অভিনয় করছেন অর্ষা।

ছবিটিতে আরো অভিনয় করেছেন তৌকির আহমেদ, মামুনুর রশীদ, শহীদুজ্জামান সেলিমসহ আরো অনেকে। এটি শাহরিয়ার নাজিম জয় এর পরিচালিত দ্বিতীয় ছবি। কাহিনী, সংলাপ, চিত্রনাট্য নির্দেশনাও শাহরিয়ার নাজিম জয়ের। ছবিটি পরিবেশনা করবে জাজ মাল্টিমিডিয়া।

এদিকে কয়েক দফায় ‘স্বপ্নের ঘর’ মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছিল। কিন্তু বিভিন্ন জটিলতায় সেটা আর সম্ভব হয়ে ওঠেনি। এবার সব জটিলতা কাটিয়ে অবশেষে আগামীকাল মুক্তি পাচ্ছে ছবিটি। তবে খুব বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না। পরিচালক সূত্রে জানা যায় নির্বাচনের কারণে বসুন্ধরা সিনেপ্লেক্সসহ হাতে গোনা কয়েকটি সিনেমা হলে মুক্তি দেয়া হবে।

‘স্বপ্নের ঘর’ মূলত ভৌতিক ঘরানার ছবি। ছবির গল্পে দেখা যাবে, চলচ্চিত্র তারকা মিলন স্ত্রীসহ একটি বাড়িতে ওঠেন। তারপর থেকেই বাড়িটিতে ঘটতে থাকে অদ্ভুত সব ঘটনা। রহস্যময় বাড়িটি ঘিরে তৈরি হয় ধূম্রজাল। ছবিটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, জাকিয়া বারী মম, শিমুল খান ও কাজী নওশাবা।

ডেইলি বাংলাদেশ/এনএ