শিশু সুরক্ষা কমিটির সভাপতিই বাল্যবিয়ের আয়োজক 

ঢাকা, সোমবার   ০৬ জুলাই ২০২০,   আষাঢ় ২২ ১৪২৭,   ১৪ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

শিশু সুরক্ষা কমিটির সভাপতিই বাল্যবিয়ের আয়োজক 

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৬ ১০ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলা শিশু সুরক্ষা কমিটির সভাপতির বিরুদ্ধে বাল্যবিয়ের আয়োজন করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে ওই সভাপতি সিঙ্গিমারী ইউপির উত্তর ধুবনী গ্রামে তার বাড়িতে এ বিয়ের আয়োজন করেন। 

অভিযুক্ত সভাপতি গোলাম ফারুক সোনা উত্তর ধুবনী গ্রামের তাইজুল ইসলামের ছেলে। রুপান্তর নামে একটি এনজিও’র হয়ে ওই ‘শিশু সুরক্ষা কমিটি’র মাধ্যমে এ উপজেলায় বাল্যবিয়ে রোধে কাজ করে আসছেন তিনি।। 

হাতীবান্ধা উপজেলা শিশু সুরক্ষা কমিটির ওই সভাপতি গোলাম ফারুক সোনা তার বাড়িতে বাল্যবিয়ের আয়োজনের বিষয়টি স্বীকার করে বলেন, কিছু মানুষ এসে হাতে-পা ধরে তখন আমি বাধ্য হয়ে বাল্যবিয়ের আয়োজনে একটু সহযোগীতা করি। 

হাতীবান্ধার সিঙ্গিমারী ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু বলেন, উপজেলা শিশু সুরক্ষা কমিটির সভাপতি গোলাম ফারুক সোনা আমার জানা মতে এ পর্যন্ত তিনটি শিশু বিয়ে দিয়েছেন। বিষয়টি আমি ওই কমিটির পৃষ্ঠপোষকতায় থাকা রুপান্তর নামক এনজিও’কে জানিয়েছি। 

হাতীবান্ধা উপজেলা শিশু সুরক্ষা কমিটি’র পৃষ্ঠপোষক এনজিও রুপান্তর’র এরিয়া ব্যবস্থাপক মোস্তফিজুর রহমান বলেন, বিষয়টি আমি কিছুটা জানতে পেয়েছি। তদন্ত করে সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন বলেন, বিষয়টি আমি জানতে পেয়েছি। পুরো বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেএস