Alexa শিশু শিল্পী দুরন্ত কুঁড়েঘরে গান গেয়ে ভাইরাল

ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১১ ১৪২৬,   ২৯ জমাদিউস সানি ১৪৪১

Akash

শিশু শিল্পী দুরন্ত কুঁড়েঘরে গান গেয়ে ভাইরাল

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৫:১৪ ২০ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:১৭ ২০ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জামালপুরের ইসলামপুর নেকজাহান সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের অস্টম শ্রেণির ছাত্র দুরন্ত ইসলাম শ্রাবণ গান গেয়ে ভাইরাল হয়ে গেছে। 

কুঁড়েঘর ও গান চক্র ব্যান্ডে আজিজুল হক কিছু দিন আগে নিজের পেইজে দুরন্তের একটা গান শুনেন। গানটি তার ভালো লাগলে দুরন্তকে তিনি কুঁড়েঘর এবং গান চক্র ব্যান্ডের সঙ্গে আড্ডা দেয়ার জন্য হাতিরঝিলে আমন্ত্রণ জানান।

দুরন্ত ইসলাম শ্রাবণ জানান, আজিজুল হকের আমন্ত্রণে তার মা-বাবা এবং বড় ভাইকে নিয়ে হাতিরঝিলে তাদের সঙ্গে আড্ডা দিতে গিয়ে দুটি গান করেন। স্মৃতি ধরে রাখতে গান দুটি রেকর্ডিং করে রাখেন। পরবর্তীতে দুরন্ত বাউল সম্রাট শাহ আবদুল করিমের ‘বন্ধুরে কই পাবো সগি গো’ গানটি নিজের ফেসবুক পেইজে আপলোড করেন।

গানটি কয়েকদিনের মধ্যে বিভিন্ন পেইজে ১০ লাখের বেশি মানুষ দেখেন। ১৭ জানুয়ারি কুঁড়েঘর ব্যান্ডের মূল ভোকাল তাসরিফ খান তার নিজের পেইজে গানটি ছাড়লে রাতারাতি গানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

তার নামের সঙ্গে কাজেরও অনেক মিল রয়েছে। যার নাটক গান অনেকের কাছেই প্রিয়। শিশুদের কাছে দুরন্ত বাহাদুর নামেই পরিচিত। বাহাদুর নামটি দুরন্ত টিভির ধারাবাহিক নাটক ‘মনের জাদুঘর’ এ অভিনয় করা একটি চরিত্রের নাম। দীপ্ত টিভির ধারাবাহিক নাটক সত্য-মন্ত্র দিয়ে তার মিডিয়ায় যাত্র শুরু।

এরই মধ্যে দুরন্ত বাংলালিংক, গ্রামীনফোণ, মি. নুডলসসহ ৫টি অ্যাডে কাজ করেছেন। জলসাগর, চিট্যে ব্যাপারিসহ ৪টা টেলিফিল্ম, ৩টা ধারাবাহিক নাটক, ১০টা টিভি নাটকসহ বেশ কিছু টিভি সো করেছেন। ৩টি চলচ্চিত্রে কাজ করেছে।

পরিচালক সৌরভ কুন্তের একটি চলচ্চিত্রে কাজ করছেন। সিনেমায় তার চরিত্রটা একটু ব্যতিক্রমী। এছাড়াও মোশারফ করিমের সঙ্গে ‘হ্যমিলিয়নের বাঁশিওয়ালা এখন ঢাকা’ নামে ১০৫ পর্বের একটি ধারাবাহিক নাটক করছেন। কিছু দিনের মধ্যে নাটকটি সম্প্রচার করা হবে।

ঢাকা থাকলেও পড়াশুনা সে গ্রামের স্কুলেই করেন। ঢাকা একটি প্রাইভেট স্কুলে ক্লাস ও কোচিং করে। বড় হয়ে তার গায়ক হওয়ার স্বপ্ন। ছোট বয়স থেকে গানের সঙ্গে যুক্ত। মূলত গান থেকেই তার মিডিয়ায় আসা। কিন্তু অভিনয়ে পারদর্শী হওয়ায় অভিনয় জগতেই বেশি কাজ করার সুযোগ হয় তার। গানকে ধরে রাখতে দুরন্ত ছায়ানটে গানের ক্লাসসহ প্রতিদিন সকালে রেওয়াজ করছে।

ডেইলি বাংলাদেশ/এমকে