Alexa শিশু অপহরণের অপরাধে গ্রেফতার দুই 

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৩ ১৪২৬,   ১৪ জ্বিলকদ ১৪৪০

শিশু অপহরণের অপরাধে গ্রেফতার দুই 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৪ ৯ জুলাই ২০১৯  

শিশু অপহরণকারী সাথী ওরফে জোসনা বেগম

শিশু অপহরণকারী সাথী ওরফে জোসনা বেগম

রাজধানীর কামরাঙ্গীরচর থেকে শিশু অপহরণ করার অপরাধে এক দম্পতিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা-দক্ষিণ বিভাগের (ডিবি) লালবাগ জোনাল টিম। এ সময় ৩ মাস বয়সের অপহৃত শিশু শিফাকে উদ্ধার করা হয়। অপহরণকারী দম্পির নাম-সাথী ওরফে জোসনা বেগম ও তার স্বামী জসিম উদ্দিন।

সোমবার রাত সোয়া ১০টার দিকে গাজীপুর জেলার কালিয়াকৈরের চন্দ্রা বাস স্ট্যান্ড থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

ডিএমপি’র গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের ডিসি মো. মাসুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ডিবি সূত্র জানায়, গত ২ জুলাই বিকেলে কামরাঙ্গীরচরের বেইলী রোড এলাকার ভাড়াটিয়া গোলাপী আক্তারের ৩ মাস বয়সের শিশু শিফাকে অপহরণ করে অপর ভাড়াটে সাথী। পরে এ বিষয়ে মামলা করেন শিশুটির মা। থানা পুলিশের পাশাপাশি ডিবি ছায়া তদন্তে নামে।

তদন্তে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় শিফাকে অপরহরণকারীদের সনাক্ত করা হয়। পরে সোমবার রাতে অভিযান চালিয়ে চন্দ্রা বাস স্ট্যান্ড থেকে শিশুটি উদ্ধারসহ অপহরণকারী দুইজনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, সাথীর প্রকৃত নাম জোসনা বেগম। তারা শিশু শিফাকে অপহরণ করে পাচারের চেষ্টা করছিল। তাদের বাড়ি লালমনিরহাট জেলার পাটগ্রামের হোসনাবাদ গ্রামে।

অপহরণের পর শিশু শিফাকে নিয়ে প্রথমে তারা নরসিংদী যায়। সেখান থেকে নিজ এলাকায় যাওয়ার জন্য চন্দ্রা বাসস্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষা করছিল। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসবি/এমআরকে