শিরোপার বিষয়টি মাথায় রাখতে হবে: শাহরিয়ার নাফিস

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

শিরোপার বিষয়টি মাথায় রাখতে হবে: শাহরিয়ার নাফিস

 প্রকাশিত: ২০:০৫ ১০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২০:০৫ ১০ সেপ্টেম্বর ২০১৮

শাহরিয়ার নাফিস : ফাইল ছবি

শাহরিয়ার নাফিস : ফাইল ছবি

২০১১ সালের ডিসেম্বরে শেষ বার টিম বাংলাদেশের সদস্য ছিলেন। সে বার পাকিস্তানের বিপক্ষে ব্যাট হাতে নেমেছিলেন জাতীয় ক্রিকেট দলের হয়ে। এরপর দলের বাইরে।

৭৫টি ওডিআই ম্যাচে ক্যারিয়ারে ৪টি সেঞ্চুরি আর ১৩টি ফিফটির মালিক শাহরিয়ার নাফিস। দলের বাইরে থাকলেও টিম বাংলাদেশের খোঁজ-খবর রাখেন নিয়মিত।

দলের হয়ে ওপেনিং জুটিতে এক সময় মাঠ মাতানো শাহরিয়ার নাফিসের কাছে এশিয়া কাপে টিম বাংলাদেশের প্রতি তাঁর প্রত্যাশার কথা জানতে চাওয়া হয়। তিনি ডেইলি বাংলাদেশকে বলেন, আমাদের বর্তমান দলের অধিনায়ক মাশরাফি ভাইয়ের বোলিং দুর্দান্ত। এছাড়া মুস্তাফিজ-রুবেলও ফর্মে আছে।

আশা করছি বোলিং লাইন ঠিক থাকলে প্রতিপক্ষকে ঘায়েল করা সহজ হবে। আমাদের ব্যাটিং লাইনও এখন অনেক ভাল। ওয়েস্ট ইন্ডিজ সফরে তার প্রমান দিয়েছেন ব্যাটসম্যানরা। ম্যাচ বাই ম্যাচ আমাদের এগিয়ে যেতে হবে। প্রথম টার্গেট সেমিফাইনাল, অবশ্যই শিরোপার কথা মাথায় রাখতে হবে।

অভিজ্ঞতার বিচারে ইমরুল কায়েস না মমিনুল হক? কাকে এগিয়ে রাখবেন? এমন প্রশ্নের জবাবটা একটু অন্যভাবে দিলেন নাফিস।

তিনি বলেন, আমি কোন বিচার বা তুলনায় যাব না। কোন টুর্মামেন্ট শুরুর আগে নির্বাচকরা ভেন্যুর কথা বিবেচনা করে দল নির্বাচন করেন। কাকে নিলে কি হবে? আর কাকে নেয়া ঠিক হবে না, এসব নিয়ে আলোচনা না করাই ভাল। কারণ সামনে এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্ট।

আমরা যারা দলের বাইরে আছি তারা যদি মন্তব্য করি তাহলে সেটা নেতিবাচক প্রভাব ফেলতে বাধ্য। এটা ঠিক  হবে না। আমি মনে করি নির্বাচকরা যেভাবে দলের ভাল হবে সেটাই করেছেন।

ডেইলি বাংলাদেশ/সালি