শিরোপার আগেই ‘চ্যাম্পিয়ন’ জার্সি বিক্রি করছে রিয়াল!
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=194476 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

শিরোপার আগেই ‘চ্যাম্পিয়ন’ জার্সি বিক্রি করছে রিয়াল!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩১ ১৬ জুলাই ২০২০   আপডেট: ২১:৩২ ১৬ জুলাই ২০২০

ভুল করে লিগ শিরোপা উদযাপনের জন্য তৈরি জার্সি বিক্রির জন্য ওয়েবসাইটে দিয়ে দেয় রিয়াল

ভুল করে লিগ শিরোপা উদযাপনের জন্য তৈরি জার্সি বিক্রির জন্য ওয়েবসাইটে দিয়ে দেয় রিয়াল

শিরোপার কাছেই রিয়াল মাদ্রিদ।  আর মাত্র দুটি পয়েন্টের অপেক্ষা। হাতে আছে দুটি ম্যাচ। আজ রাতে ভিয়ারিয়ালের বিপক্ষে জিতেই শিরোপা নিশ্চিত করে ফেলতে পারে জিনেদিন জিদানের দল। সেটি নিয়ে সংশয় সম্ভবত কমই। আর আজ রাতে না হলে রোববার লেগানেসের বিপক্ষে ম্যাচ তো আছেই। তবে শিরোপা নিশ্চিত হওয়ার আগেই চ্যাম্পিয়ন জার্সি বিক্রি শুরু করে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

এবারের স্প্যানিশ লিগের শিরোপা রিয়াল মাদ্রিদের ঘরে যাওয়া নিয়ে সংশয় এখন আর নেই বললেই চলে। এমন যখন অবস্থা, রিয়াল মাদ্রিদ তো শিরোপা উৎসবের প্রস্তুতি নিতেই পারে।  কিন্তু অঙ্কের হিসাবে শিরোপা জেতার আগে সেই প্রস্তুতিটা জনসমক্ষে চলে এলেই ঘটে বিপত্তি। তেমনই হয়েছে। লিগ শিরোপা উদযাপনের জন্য যে বিশেষ জার্সি বানিয়েছে রিয়াল, সেটি ভুল করে ক্লাবের ওয়েবসাইটে বিক্রির জন্য তুলেও ফেলেছিল!

স্প্যানিশ লিগ তো বটেই, ইউরোপের সেরা পাঁচ লিগেও রিয়ালের ৩৩টির চেয়ে বেশি লিগ শিরোপা আর কারো নেই। এবার জিতলে রিয়ালের লিগ শিরোপা হবে ৩৪টি। উদযাপনে সেটিকেই বিশেষ মর্যাদা দিয়ে বিশেষ জার্সি বানিয়েছে রিয়াল। জার্সির পেছনে খেলোয়াড়দের নাম যেখানে থাকে, সেখানে লেখা ‘কাম্পিওনে’ স্প্যানিশ শব্দটির ইংরেজি চ্যাম্পিয়ন। আর জার্সি নম্বরের জায়গায় লেখা ৩৪!

সেই জার্সিটিই ভুল করে বিক্রির জন্য ক্লাবের ওয়েবসাইটে তুলে ফেলেছিল রিয়াল। দ্রুতই সেটা নামিয়েও ফেলা হয়। কিন্তু ফেসবুক-টুইটারের এ যুগে যা হয়! নিজেকে রিয়াল মাদ্রিদের বেলজিয়ান প্লেমেকার এডেন হ্যাজার্ডের ভক্ত দাবি করে টুইটারে আন্দ্রেস নামে একাউন্ট খোলা এক ব্যক্তি সেটির স্ক্রিনশট নিয়ে নেন। নিজের একাউন্টে টুইটও করেছেন, যা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। মাদ্রিদভিত্তিক স্প্যানিশ দৈনিক মার্কা এটি নিয়ে প্রতিবেদনও করেছে।

শিরোপার জন্য রিয়ালভক্তদের হয়তো বেশিক্ষণ অপেক্ষাও করতে হবে না। বাংলাদেশ সময় আজ রাত ১টায় নিজেদের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে নামবে রিয়াল, একই সময়ে বার্সেলোনা নিজেদের মাঠে খেলবে ওসাসুনার বিপক্ষে। বার্সেলোনা যা-ই করুক, তাতে অবশ্য রিয়ালের কিছু এসে-যায় না। রিয়াল জিতলেই আর কোনো দিকে তাকাতে হবে না। ড্র করলে বা হেরে গেলে পরের ম্যাচ তো আছেই! এই মুহূর্তে ৩৬ ম্যাচে ৮৩ পয়েন্ট রিয়ালের, দুইয়ে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৬ ম্যাচে ৭৯।

রিয়ালভক্তদেড় বিশেষ এই জার্সিটা গায়ে চাপিয়ে রিয়াল মাদ্রিদের শিরোপা উৎসবে যোগ দিতে খরচ করতে হবে ‘মাত্র’ ১০৯.৯৫ ইউরো! বাংলাদেশি মুদ্রায় ১০ হাজার ৬৫০ টাকা।

ডেইলি বাংলাদেশ/আরএস