শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে যাত্রীর চাপ, ফেরি চলাচল বন্ধ

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭,   ০৭ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে যাত্রীর চাপ, ফেরি চলাচল বন্ধ

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৫৪ ১৯ মে ২০২০   আপডেট: ০১:৫৬ ১৯ মে ২০২০

গন্তব্যে যাওয়ার আশায় ঘাটে অপেক্ষা করছেন যাত্রীরা

গন্তব্যে যাওয়ার আশায় ঘাটে অপেক্ষা করছেন যাত্রীরা

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। রাতে ফেরি চালুরও কোনো সম্ভাবনা নেই। এ তথ্য নিশ্চিত করেন শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল।

তিনি জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে মানুষের চলাচল সীমিত করার লক্ষ্যে সোমবার বিকেল ৩টা থেকে সব ধরনের ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এতে দুই শতাধিক পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান আটকা পড়ে। তবে ফেরি বন্ধ হওয়ার পর যাত্রীবাহী কিছু মাইক্রোবাস ও প্রাইভেটকার ঢাকামুখী ফেরত গেছে।

এদিকে কাঁঠালবাড়ি ঘাটেও যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। পরে জরুরি অ্যাম্বুলেন্স বহনের জন্য একটি ফেরি চালু রেখে বাকি ফেরিগুলো বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি। এ কারণে যাত্রীরা ফেরিঘাট এলাকায় আটকা পড়েন। অনেকে রাতেই অ্যাম্বুলেন্সবাহী ফেরিতে উঠে গন্তব্যে যাওয়ার আশায় ঘাটে অপেক্ষা করছেন।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ফেরিঘাটের ম্যানেজার আব্দুল আলিম জানান, যাত্রীদের চাপ এড়াতে বাধ্য হয়ে ফেরি চলাচল বন্ধ করা হয়। তবে জরুরি অ্যাম্বুলেন্স পারাপারে একটি ফেরি তৈরি রাখা হয়েছে। কয়েকটি অ্যাম্বুলেন্স এক সঙ্গে এলেই ফেরি ছাড়া হচ্ছে।

এছাড়া নৌপরবিহন মন্ত্রণালয়ের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের এজিএম শফিকুল ইসলাম।

ডেইলি বাংলাদেশ/এমআর