Alexa শিবির নুরকে ভিপি মানি না, মানব না

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৪ ১৪২৬,   ১৫ জ্বিলকদ ১৪৪০

শিবির নুরকে ভিপি মানি না, মানব না

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৭ ১২ মার্চ ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের চেয়ে ১ হাজার ৯শ তেত্রিশ ভোট বেশি পেয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর ভিপি হয়েছেন। ফলাফল ঘোষণার পর থেকে ক্যাম্পাস করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

বিক্ষোভকারীরা নানা স্লোগান দিচ্ছেন ক্যাম্পাসে। তারা স্লোগান দেন, ‘প্রহসনের নির্বাচন মানি না মানব না’, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’, ‘ভয় করি না বুলেট বোমা, আমরা সবাই মুজিব সেনা’। 

মঙ্গলবার সকাল ১০ টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভিসির বাসভবনের সামনে বসে এসব স্লোগানে স্লোগানে উত্তপ্ত করে তুলেছেন ছাত্রলীগের কর্মীরা। ভোর থেকে ছাত্রলীগের ডাকে ঢাবি ক্যাম্পাসে অবরোধ কর্মসূচি চলছে। সকালের দিকে কর্মীদের উপস্থিতি অপেক্ষাকৃত কম থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কর্মীদের উপস্থিতি বাড়ে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, সকাল ৭টা থেকে সকাল ১০টার আগ পর্যন্ত সীমিত পর্যায়ে যানবাহন চলাচল করলেও ১০টার পর ক্যাম্পাসে প্রবেশের বিভিন্ন রাস্তা শাহবাগ, নীলক্ষেত, পলাশী, বকশিবাজার পুরোপুরি ব্যারিকেড দিয়ে যানবাহন প্রবেশ বন্ধ করে দেয়া হয়।

সোমবার রাতে ডাকসুর সহ-সভাপতি (ভিপি) হিসেবে নুরুল হক নুরের নাম ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান নেয় ছাত্রলীগ। তারা নুরের নাম ঘোষণার প্রতিবাদ ও ফলাফল প্রত্যাখ্যান করে অবরোধ কর্মসূচি দেয়।

ছাত্রলীগের অভিযোগ, নুরুল হক নুর জামায়াত-শিবির কর্মী। তাই ভিপি হিসেবে কিছুতেই মেনে নেয়া হবে না। 

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে/এলকে