Alexa শিগগিরই রোহিঙ্গারা ফেরত যাবে: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

শিগগিরই রোহিঙ্গারা ফেরত যাবে: পররাষ্ট্রমন্ত্রী

 প্রকাশিত: ১৬:১৬ ১৯ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১৯:১০ ১৯ ডিসেম্বর ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, কবে থেকে রোহিঙ্গারা ফেরত যাবে সেটা বলা যাবে না। তবে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠন হয়েছে। খুব শিগগির রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত যাবে।

মঙ্গলবার দুপুরে ঢাকার রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বাংলাদেশ-মিয়ানমার সচিব পর্যায়ের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের ফেরত পাঠাতে দুই দেশ আমরা একসঙ্গে কাজ করছি। তাদের সঙ্গে আমাদের যে চুক্তি হয়েছে তাতে আমি আশাবাদী।

বৈঠকে বাংলাদেশের পক্ষে পররাষ্ট্রসচিব মো. শহীদুল হক ও মিয়ানমারের পক্ষে নেতৃত্ব দেন মিয়ানমারের পররাষ্ট্রসচিব মিন্ট থো। বাংলাদেশ দলে স্বরাষ্ট্র, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়সহ অন্তত ৮টি মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গতকাল সোমবার সন্ধ্যায় এ বৈঠকে অংশ নিতে মিয়ানমারের পররাষ্ট্রসচিব মিন্ট থো’র নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল ঢাকায় পৌঁছায়।

ডেইলি বাংলাদেশ/এমআরকে 

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩