Alexa শিক্ষায় বৈষম্য দূর করবে টেন মিনিট স্কুল: পলক

ঢাকা, রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৩০ ১৪২৬,   ১৭ রবিউস সানি ১৪৪১

শিক্ষায় বৈষম্য দূর করবে টেন মিনিট স্কুল: পলক

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ০২:৪২ ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ০২:৪৭ ৩০ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

টেন মিনিট স্কুল শহর ও গ্রামের মধ্যে শিক্ষা ব্যবস্থায় বৈষম্য দূর করবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

তিনি বলেন, আমার বিশ্বাস, তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে রবি টেন মিনিট স্কুল সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়তে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করবে।

মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারের জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে রবি-টেন মিনিট স্কুল অ্যাপটি উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

এ সময় মোবাইল অপারেটর রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ বলেন, অ্যাপটি চালু হলে দেশের বৃহত্তম এই অনলাইন স্কুলের ব্যবহার ও সহজলভ্যতা দুটোই বাড়বে।

জাতীয় শিক্ষাবোর্ড প্রণীত প্রথম থেকে দ্বাদশ শ্রেণীর পাঠ্যপুস্তকের ওপর ভিত্তি করে ১২ হাজারের বেশি ভিডিও নিয়ে সাজানো হয়েছে সমৃদ্ধ রবি-টেন মিনিট স্কুল (www.robi10minuteschool.com) অ্যাপটি। এছাড়া অ্যাপ ব্যবহারকারীরা যেকোন বিষয়ের উপর নিজেদের দক্ষতা যাচাইয়ের জন্য চার হাজারের বেশি কুইজ টেস্টে অংশ নিতে পারবেন। অ্যাপটি সঙ্গে সঙ্গে ফল এবং শিক্ষার্থীর আরো উন্নয়নের জন্য প্রয়োজনীয় পরামর্শ প্রদান করবে।

অ্যাপটির মাধ্যমে শিক্ষার্থীরা সেরা শিক্ষকদের নেয়া লাইভ ক্লাসগুলিতে অংশ নিতে পারবেন। এছাড়া তাদের কোন প্রশ্ন থাকলে সঙ্গে সঙ্গে সে উত্তরও দেবেন শিক্ষকরা। গুগল প্লেস্টোর (http://bit.ly/Robi10MSApp) থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

এ সময় অন্যান্যের মধ্যে রবির হেড অব কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স শাহেদ আলম, মিডিয়া, কমিউনিকেশন অ্যান্ড সাস্টেইনেবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর ও টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আয়মান সাদিক উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর