শিক্ষার্থী আন্দোলনে অস্থির বুয়েট
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=112823 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭,   ২২ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

শিক্ষার্থী আন্দোলনে অস্থির বুয়েট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৬ ১৮ জুন ২০১৯   আপডেট: ১৬:৩৬ ১৮ জুন ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নতুন ছাত্রকল্যাণ পরিচালকের (ডিএসডব্লিউ) অপসারণসহ ১৬ দফা দাবিতে শুরু হওয়া শিক্ষার্থী আন্দোলনে অস্থির হয়ে উঠেছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

মঙ্গলবার সকাল থেকে ভিসি বিরোধী শ্লোগানে মুখর হয়ে উঠেছে বুয়েটের শহীদ মিনার চত্বর। টানা চতুর্থ দিনের আন্দোলনে এদিন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামের কার্যালয় ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে।

তবে আন্দোলনকারীদের পক্ষ থেকে এখনো পর্যন্ত ভিসি সাইফুল ইসলামের পদত্যাগ দাবি করা হয়নি।

সকাল ১১টা থেকেই শিক্ষার্থীরা ক্যাম্পাসে জড়ো হতে থাকে। সাড়ে ১১টার দিকে তারা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল শুরু করে ভিসির অফিস ও প্রশাসনিক ভবনে তালা দেয়।শিক্ষার্থী আন্দোলনে অস্থির বুয়েটএ সময় তারা বিভিন্ন শ্লোগানে দাবিগুলো তুলে ধরেন। প্রশাসনের কালো হাত, ভেঙ্গে দাও গুড়িয়ে দাও; স্বৈরাচারীর ঠিকানা, এই বুয়েটে হবে না; হৈ হৈ রৈ রৈ, ভিসি স্যার গেলো কই- শ্লোগানে শিক্ষার্থীরা তাদের বক্তব্য তুলে ধরতে শহীদ মিনারের সামনে পলাশী থেকে বকশীবাজার মোড়ের রাস্তা আটকে অবস্থান কর্মসূচি শুরু করে।

আন্দোলনে নেতৃত্ব দেয়া মেকানিক্যাল বিভাগের শিক্ষার্থী হোসেন সরোয়ার সৈকত বলেন, চার দিন ধরে আন্দোলন করছি, কিন্তু এখনো পর্যন্ত ভিসি স্যার আমাদের কোনো খোঁজ নেয়নি। এ লোকটা বুয়েটকে আপন মনে করে না। এখানকার শিক্ষার্থীদের আপন মনে করে না। আমাদের যৌক্তিক আন্দোলনকে তার সমর্থন করা উচিত কিন্তু তিনি সেটি করছেন না। আজকে দেখবো, এরপর পর থেকে আমাদের আন্দোলন তীব্র হবে।

উল্লেখ্য, শিক্ষার্থীরা ১৬ দফা দাবি আদায়ে গত ১৫ জুন থেকে আন্দোলন করে যাচ্ছেন। 

ডেইলি বাংলাদেশ/টিএসআই/আরএইচ