Alexa শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রমে সাঁকো

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রমে সাঁকো

 প্রকাশিত: ১৬:৫৮ ২৮ এপ্রিল ২০১৮   আপডেট: ২০:০৭ ২৮ এপ্রিল ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শেরপুরের ঝিনাইগাতীর উপজেলায় শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রমে নির্মাণ করা হয়েছে বাঁশের সাঁকো। উপজেলার নলকুড়া ইউনিয়নের শালচূড়া চৌরাস্তা সড়কে এ সাঁকো নির্মাণ করা হয়।

শনিবার সকালে এ সাঁকোটি খুলে দেয়া হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে- শালচূড়া চৌরাস্তা সড়ক দিয়ে প্রতিদিন শিক্ষার্থীরা যাতায়াত করে। গত বছরের সেপ্টেম্বর মাসে ভয়াবহ পাহাড়ি ঢলে এ সড়কের ওপর নির্মিত সাঁকোটি ভেঙ্গে যায়। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে আবেদন করা হলেও সাঁকোটি আর পুন:নির্মাণ করা হয়নি। এরপর শিক্ষার্থীরা এগিয়ে এসেছেন শালচূড়া বিদ্যালয়ের শিক্ষক হারুন-অর-রশিদ। শিক্ষার্থীদের নেয় স্থানীয়দের কাছ থেকে বাঁশ সংগ্রহ করেন। বৃহস্পতি ও শুক্রবার টানা দুদিনের স্বেচ্ছাশ্রমে সাঁকোটি নির্মাণ করা হয়।

শালচূড়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র আল আমিন বলে, সেতু না থাকায় আমাদের কষ্ট করেই যাতায়াত করতে হতো। এখন সাঁকো নির্মাণ করা হয়েছে। যাতায়াতে আমাদের আর সেই কষ্ট থাকছে না।

শালচূড়া গ্রামের বাসিন্দা নূর ইসলাম বলেন, স্থানীয় জনপ্রতিনিধি সেতু নির্মাণের উদ্যোগ নিলেও তা আর বাস্তবায়ন হয়নি। পরে এগিয়ে এসেছেন শালচূড়া বিদ্যালয়ের শিক্ষক হারুন-অর-রশিদ। তিনি তার শিক্ষার্থীদের নিয়ে এই কাজ শেষ করেছেন। তাই এই সাঁকো দিয়ে শুধু শিক্ষার্থী নয় সাধারণ মানুষদেরও দুর্ভোগ কমে এসেছে। এখন নির্ভিগ্নে যাতায়াত করতে পারবে সবাই।

ডেইলি বাংলাদেশ/জেডএম

 

Best Electronics
Best Electronics