শিক্ষার্থীদের বিজ্ঞানমুখী হতে হবে : ইউজিসি চেয়ারম্যান

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১৩ ১৪২৬,   ২২ শাওয়াল ১৪৪০

শিক্ষার্থীদের বিজ্ঞানমুখী হতে হবে : ইউজিসি চেয়ারম্যান

চবি প্রতিনিধি

 প্রকাশিত: ২১:৫৮ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ২১:৫৮ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান বলেছেন, বিশ্বায়নের তীব্র প্রতিযোগিতাপূর্ণ এ যুগে নিজেদের যোগ্য মানবসম্পদে রুপান্তরিত করতে মেধাবী শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক হতে হবে।

তিনি বলেন, নবীন শিক্ষার্থীরাই দেশ ও জাতির ভবিষ্যৎ কর্ণধার। একটি সমৃদ্ধ দেশ-জাতি গঠনে শিক্ষার গুরুত্ব অপরিসীম। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। জ্ঞানার্জন করে যোগ্য ও আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠাই একজন নবীন শিক্ষার্থীর লক্ষ্য হওয়া উচিৎ।

রোববার  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত বিভাগসমূহের প্রথম বর্ষের সম্মেলিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। সবুজ ক্যাম্পাসে নবীনদের স্বাগত জানিয়ে প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে নিরন্তন জ্ঞান আহরণের সর্বোচ্চ বিদ্যাপীঠ। এ উন্মুক্ত পরিবেশে শিক্ষার্থীরা যে যত বেশি জ্ঞান আহরণে ব্রতী হবে, সে তত বেশি তার জ্ঞান ভান্ডারকে সমৃদ্ধ করার সুযোগ লাভ করবে।

চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেবের সভাপতিত্বে এবং মার্কেটিং বিভাগের প্রফেসর মোহাম্মদ জাভেদ হোসেন ও সহযোগী অধ্যাপক দীপান্বিতা ভট্টাচার্যের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনা কেন্দ্রের পরিচালক ও একাউন্টিং বিভাগের সভাপতি প্রফেসর ড. আহমদ সালাউদ্দিন এবং প্রীতিলতা হলের প্রভোস্ট পারভীন সুলতানা।

এ ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর মো. সাহিদুর রহমান, ফাইন্যান্স বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান, মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর সজীব কুমার ঘোষ, ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের সভাপতি প্রফেসর ড. সুলতান আহমেদ ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক একাউন্টিং বিভাগের প্রফেসর ড. মো: আইয়ুব ইসলাম। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্তি হয়।

ডেইলি বাংলাদেশ/এমএইচ